ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

ম্যালান-বাটলারে এগোচ্ছে ইংল্যান্ড

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৪ মার্চ ২০২৩, ১৭:৪৬

ম্যালান-বাটলারে এগোচ্ছে ইংল্যান্ড
সংগৃহীত ছবি

ইল্যান্ডের বিপক্ষে প্রথমবার সিরিজ জয়ের পর আবারও ইতিহাস গড়ার হাতছানি সাকিব-মিরাজদের সামনে। এবার টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশের লক্ষ্য লাল-সবুজের প্রতিনিধিদের। সেই লক্ষ্যে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে ১৫৯ রানের লড়াকু লক্ষ্য ছুঁড়ে দেয় বাংলাদেশ। আর এই সংগ্রহ তাড়া করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারিয়ে বসে সফরকারী ইংল্যান্ড।

প্রথম বলে চার মেরে শুরু করেছিলেন ডেভিড ম্যালান, এক বল পরই তানভীরের শিকার ফিল সল্ট। রাউন্ড দা উইকেট থেকে করা বলটা টার্ন করে বেরিয়ে যাচ্ছিল, ড্রাইভ করতে গিয়ে ভারসাম্য হারিয়ে ফেলেছেন সল্ট। উইকেটের পেছনে বাকি কাজটা সেরেছেন লিটন, প্রথম ওভারেই প্রথম আন্তর্জাতিক উইকেটের দেখা পেয়ে গেলেন তানভীর। এরপর করেছেন এক হাতে মুখ চেপে আরেক হাতে আঙুল উঁচিয়ে করা উদ্‌যাপন, যে উদ্‌যাপন নিয়মিত দেখা গিয়েছিল সর্বশেষ বিপিএলে।

তানভীরকে ২ ওভার করানোর পর সে প্রান্ত থেকে নিজেই এসেছেন সাকিব। চার মেরে বাংলাদেশ অধিনায়ককে স্বাগত জানিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক, শেষ বলে করেছেন ডিফেন্ড। এর আগের ওভারে তাসকিন দিয়েছেন দুই চার—বাটলারের পর মেরেছেন ম্যালান। তার আগের ওভারে তানভীরকে স্লগ করে ছক্কা মেরেছিলেন ম্যালান। প্রথম ওভারে সল্ট ফিরলেও ইংল্যান্ডের ভিত গড়ছেন বাটলার ও ম্যালান। ৫ ওভারে ইংল্যান্ড ৪২ রানে এক ইউকেট।

পাওয়ারপ্লের পরের ওভারেই সাকিবের ওপর চড়াও হয়েছেন ম্যালান। কাট করে চার মারার পর স্লগ করে ছক্কা মেরেছেন ওয়াইড লং অন দিয়ে। সাকিবের ওভারে এসেছে ১৩ রান, বাটলারের সঙ্গে ম্যালানের জুটি পেরিয়ে গেছে ৫০।

এক্সট্রা কাভারে বাঁদিকে ডাইভ দিয়ে হাতও লাগিয়েছিলেন, তবে হাসান মাহমুদের বলে ম্যালানের কঠিন ক্যাচটি রাখতে পারেননি তৌহিদ হৃদয়। দ্বিতীয় ওভারের পর এই প্রথম বাউন্ডারিশূন্য গেছে কোনো ওভার। পরে দ্রুত রান তোলার চেষ্টা করছেন দাভিদ মালান। দায়িত্বশীল ব্যাটিংয়ে তাকে সঙ্গ দিচ্ছেন জস বাটলার। তাদের ব্যাটে ইনিংসের মাঝপথে ভালো অবস্থায় আছে ইংল্যান্ড। ১০ ওভারে ইংল্যান্ডের রান ১ উইকেটে ৭২। হোয়াইটওয়াশ এড়াতে শেষ ১০ ওভারে ৮৭ রান চাই সফরকারীদের। ৩৮ বলে পাঁচ চার ও দুই ছক্কায় ৪৫ রানে খেলছেন মালান। ২১ বলে দুই চারে বাটলারের রান ২১। ৫৭ বলে তাদের জুটিতে এসেছে ৬৭ রান।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত