ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

৫ হাজার কোটি টাকায় সৌদি ক্লাবে খেলবেন মেসি

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৯ মে ২০২৩, ২১:০৭  
আপডেট :
 ০৯ মে ২০২৩, ২১:১৬

৫ হাজার কোটি টাকায় সৌদি ক্লাবে খেলবেন মেসি
ফাইল ছবি

লিওনেল মেসি পিএসজি ছাড়ছেন এটা প্রায় নিশ্চিতই ছিল। নতুন সম্ভাব্য গন্তব্য হিসেবে উঠে আসছিল বার্সেলোনাসহ বেশ কয়েকটি ক্লাবের নাম। তবে সব গুঞ্জন এবার থামতে যাচ্ছে। এক সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, আগামী মৌসুমে বিশাল অঙ্কের চুক্তিতে সৌদি আরবের ক্লাব ফুটবলে খেলবেন আর্জেন্টাইন মহাতারকা। এরই মধ্যে চুক্তিও নাকি সেরে ফেলেছেন পিএসজি তারকা।

তবে মধ্যপ্রাচ্যের দেশটিতে মেসি কোন ক্লাবের হয়ে খেলবেন, তা এখনো জানা যায়নি। এদিকে, একটি সূত্র এএফপিকে জানিয়েছে, ‘এটা একটা বিশেষ চুক্তি। যা অবশ্যই বিশাল অঙ্কের। আমরা এই চুক্তির কাজ এখন গুছিয়ে আনার পথে আছি।’ তবে সোর্সের নাম খোলাসা করেনি বার্তা সংস্থাটি।

এদিকে, এএফপি এ বিষয়ে মেসির বর্তমান ক্লাব পিএসজির সঙ্গে যোগাযোগ করেছিল। ফরাসি ক্লাবটি থেকে আগামী ৩০ জুন পর্যন্ত মেসির সঙ্গে চুক্তি থাকার বিষয়টি বলা হয়েছে। তবে লেকুইপে বলছে, সৌদির ক্লাবটির সঙ্গে মৌখিক কথাবার্তা হয়েছে তবে আনুষ্ঠানিকভাবে এখনো কিছু হয়নি। এছাড়া দলবদল বিষয়ক সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানিও এক টুইটবার্তায় বলেছেন, চলতি মৌসুম শেষেই সিদ্ধান্ত নেবেন মেসি।

এদিকে, ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল বলছে, ৫২২ মিলিয়ন পাউন্ড তথা ৫ হাজার কোটি টাকার চুক্তিতে সৌদি আরবের প্রো লিগের ক্লাব আল হিলালে নাম লেখাচ্ছেন মেসি। এর ফলে চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে মেসির দ্বৈরথ আবারও দেখার সুযোগ পাবেন ভক্তরা। উল্লেখ্য, গেল বছরের শেষ দিকে রেকর্ড ট্রান্সফার ফিতে সৌদি ক্লাব আল-নাসরে নাম লিখিয়েছিলেন রোনালদো।

এর আগে এল চিরিংগুইটো টিভির প্রতিবেদনে বলা হয়েছিল, আল হিলালের প্রস্তাবে ইতোমধ্যে হ্যাঁ বলে দিয়েছেন মেসি। চলতি মৌসুমের শেষেই সৌদিতে পাড়ি জমাবেন ৩৫ বছর বয়সী এই ফুটবলার। অর্থ্যাৎ এখানেই পিএসজির সঙ্গে সম্পর্ক চুকাতে যাচ্ছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক।

তবে এর বিপক্ষেও অনেক খবর ভেসে বেড়াচ্ছিল। কিছু মিডিয়া জানায়, আল হিলালের প্রস্তাব প্রত্যাখ্যান করে দিয়েছেন মেসি। আবার এমনো শোনা যাচ্ছে, হ্যাঁ কিংবা না কোনোটাই করেননি, এখনো হাতে রেখেছেন আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী। তার প্রধান লক্ষ্য ইউরোপে থাকা। তবে বিকল্প হিসেবে মধ্যপ্রাচ্য বেছে নিতে পারেন।

স্প্যানিশ সংবাদ মাধ্যমের খবরে আরও বলা হয়েছে, শুধুই মেসি নয়, আরও বেশ কয়েকজন তারকা ফুটবলারের ওপর নজর দিয়েছে আল হিলাল। ইতোমধ্যেই মেসির সাবেক ক্লাব সতীর্থ সার্জিও বুসকেসের সঙ্গে আগামী দুই মৌসুমের জন্য চুক্তি সম্পন্ন করেছে সৌদির এই ক্লাব। পাশাপাশি জর্দি আলবার সঙ্গেও আলোচনা চলছে আল হিলালের।

এর আগে ক্যারিয়ারের শুরু থেকে ২১ বছর বার্সায় খেলার পর ২০২১ সালের ১ জুলাই ফ্রি এজেন্টে পরিণত হন মেসি। এরপর ৫ আগস্ট জানা যায়, বার্সায় থাকছেন না মেসি। এর পাঁচ দিন পর তিনি চুক্তি করেন পিএসজির সঙ্গে। স্পেন, ফ্রান্সের পর এবার মেসির নতুন গন্তব্য হচ্ছে সৌদি আরব!

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত