ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজ খোয়াল বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১২ মে ২০২৩, ১৭:২৮  
আপডেট :
 ১২ মে ২০২৩, ১৭:৩৬

ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজ খোয়াল বাংলাদেশ
ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজ খোয়াল বাংলাদেশ । ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার মেয়েদের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি জিতে ভাল শুরুর আভাস দিয়েছিল বাংলাদেশি মেয়েরা। কিন্তু বোলিং-ব্যাটিং ব্যর্থতায় পরের দুই ম্যাচে ছন্দপতনে ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজও খোয়াল নিগার সুলতানারা।

শুক্রবার সিরিজ নির্ধারণী ম্যাচে কলম্বোর সিংহলিজ স্পোর্টস গ্রাউন্ডে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। বড় লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১১৪ রানে থেমে যায় নিগার সুলতানাদের ইনিংস। ফলে ৪৪ রানের জয়ে সিরিজ নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা।

টস হেরে ফিল্ডিংয়ে নেমে শুরুটা ভালোই হয়েছিল বাংলাদেশের। লঙ্কান ওপেনার ভিষ্মী গুনারত্নকে ২ রানে সাজঘরে ফেরান রাবেয়া খান। লঙ্কানদের সেরা ব্যাটার চামারি আতাপাত্তুকেও খুব বেশিদূর যেতে দেয়নি বাঘিনীরা। ২৩ বলে ৩২ রান করে লঙ্কান অধিনায়ক ফেরেন নাহিদা আক্তারের শিকার হয়ে। আনুশকা সঞ্জীবনী ফেরেন ৪ রান করে ফাহিমার বলে।

১১ ওভারে শ্রীলঙ্কান নারীদের রান ছিল ৩ উইকেটে ৬৩। দ্রুত উইকেট নেয়া এবং রানের লাগাম টেনে রাখা, দুটোই ততক্ষণ পর্যন্ত বেশ ভালোভাবেই করছিল বাংলাদেশের নারীরা। তবে হুট করেই ঘুরে যায় খেলার মোড়। নিগার সুলতানাদের ওপর চড়াও হতে শুরু করেন লঙ্কান মিডলঅর্ডারের দুই ব্যাটার নিকাশী ডি সিলভা এবং হারসিথা সামারাবিক্রমা। তাতে রানটা চলে যায় বাংলাদেশের নিয়ন্ত্রণের খানিকটা বাইরে। দুজনে মিলে গড়েন ১০২ রানের জুটি। তাতে বড় সংগ্রহ দাঁড় করিয়ে ফেলে স্বাগতিকরা। লঙ্কানদের হয়ে ইনিংস সর্বোচ্চ ৬৩ রান করেন নিকাশী। ৩৯ বলের ইনিংসে সমান চারটি করে চার ও ছক্কা হাঁকিয়েছেন ডানহাতি এই ব্যাটার। ৪২ বলে ৫১ রান করে অপরাজিত ছিলেন হার্সিথা।

জবাবে ব্যাট করতে নেমে কোনো রান যোগ না করেই ফেরেন রুবাইয়া হায়দার। আরেক ওপেনার ফারগানা হক করেন ২০ বলে ১০ রান। ২৫ বলে ৩০ রান করে সোবাহানা মোস্তারি ফেরেন রানাবিরার বলে ক্যাচ দিয়ে। অধিনায়ক নিগার সুলতানা শুরুতে খেলেছেন বেশ ধীরগতিতে। পরবর্তীতে রান রেট বাড়াতে গিয়ে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ডানহাতি এই ব্যাটার। ১১৪ রানে থামে বাংলাদেশের ইনিংস। নিগার ৩৩ বলে করেছেন ৩১ রান। এছাড়া সুবহানা মুস্তারি করেন ২৫ বলে ৩০ রান। বাকিরা কেউই দুই অঙ্ক টপকাতে পারেননি।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত