ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

সৌদি প্রো লিগের সেরা একাদশে নেই রোনালদো

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১০ জুন ২০২৩, ১১:১৬  
আপডেট :
 ১০ জুন ২০২৩, ১১:১৯

সৌদি প্রো লিগের সেরা একাদশে নেই রোনালদো
সৌদি প্রো লিগের সেরা একাদশ । ছবি: ডেইলি মেইল

সম্প্রতি শেষ হয়েছে সৌদি প্রো লিগ। যেখানে শেষ হাসি হেসেছে আল ইত্তিহাদ। আল নাসের থেকে পাঁচ পয়েন্ট এগিয়ে থেকে সৌদি আরবের শীর্ষ লিগের শিরোপা ঘরে তুলেছে ক্লাবটি। এবার সদ্য শেষ হওয়া সৌদি প্রো লিগের মৌসুমসেরা একাদশ ঘোষণা করেছে ফুটবলের বিভিন্ন তথ্য নিয়ে কাজ করা অপটা অ্যানালিস্ট। কিন্তু বছরের সেরা একাদশে সুযোগ পাননি ক্রিশ্চিয়ানো রোনালদো। জায়গা হয়েছে তারই সতীর্থের। যিনি আবার অতীতে রোনালদোর সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলেছেন। রোনালদোর বদলে সেরা একাদশের স্ট্রাইকার হিসাবে নেয়া হয়েছে ওডিয়ন ইঘালোকে।

চলতি বছরের জানুয়ারি থেকে সৌদি আরবের ক্লাব আল নাসেরের হয়ে খেলেছেন পর্তুগিজ সুপারস্টার। গত বছর রোনালদোর সঙ্গে চুক্তি ভেঙে দেয় ম্যানচেস্টার ইউনাইটেড। তার পরেই রোনালদো যোগ দেন সৌদি আরবের ক্লাব আল নাসেরে। জানুয়ারি মাসে সই করেন তিনি। তার পর থেকে ১৬টি ম্যাচে ১৪টি গোল করেছেন।

রোনালদোকে দলে নেয়ার পরে লিগ খেতাব জিততে পারেনি আল নাসের। আল ইত্তিহাদের পরে দ্বিতীয় স্থানে শেষ করে তারা। তবে সেরা একাদশে জায়গা না হলেও সৌদি প্রো লিগের পঞ্চম সর্বোচ্চ গোলদাতা হয়েছেন রোনালদো।

মৌসুমসেরা একাদশে রোনালদোর জায়গাটি নিয়েছেন ইঘালো। ইঘালো খেলতেন সৌদির আর এক ক্লাব আল-হিলালের হয়ে। এই ক্লাবটিই চেষ্টা করেছিল লিওনেল মেসিকে নেয়ার। হিলালের হয়ে ২৭টি ম্যাচে ১৯টি গোল করেছেন ইঘালো। দিন সাতেক আগে ইঘালোর সঙ্গে চুক্তি শেষ করে আল হিলাল। মনে করা হয়েছিল মেসিকে জায়গা করে দিতেই এই সিদ্ধান্ত নিয়েছে তারা। কিন্তু মেসি শেষ পর্যন্ত যোগ দিয়েছেন ইন্টার মায়ামিতে। ফলে ইঘালোর বদলি হিসাবে অন্য কাউকে নিতে হবে আল হিলালকে।

আরও পড়ুন: পাঠ্য বইয়ে ধোনি ফুটবলার! ভাইরাল সেই ছবি

সেরা একাদশে সর্বোচ্চ পাঁচজন খেলোয়াড় জায়গা পেয়েছেন আল ইত্তিহাদ থেকে। অন্যদিকে রোনালদোর দল আল নাসের থেকে সেরা একাদশে আছেন দুজন খেলোয়াড়। তারা হলেন লুইজ গুস্তাভো এবং কোনান।

সৌদি আরব প্রো লিগের মৌসুমসেরা একাদশ

গোলরক্ষক: গ্রোহি

রক্ষণভাগ: কোনান, সারাহিলি, হিগাজি, আল ওলায়ান

মাঝমাঠ: গোস্তাভো, কাকু, রোমারিনহো

আক্রমণভাগ: আল ব্রিকান, ইঘালো, মুরাদ বাটনা

উল্লেখ্য, ক্রিশ্চিয়ানো রোনালদোর আপাতত লক্ষ্য পরের মৌসুমে আল নাসেরকে ঘরোয়া লিগ জেতানো এবং এএফসি চ্যাম্পিয়ন্স লিগে ভাল ফল করা। কিন্তু এ বার আল ইত্তিহাদ তাদের লড়াই দিতে পারে। সেই দলে যোগ দিয়েছেন করিম বেনজেমা।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত