ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

ছুটি বাড়ল মুস্তাফিজের

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৪, ১০:৫২

ছুটি বাড়ল মুস্তাফিজের
ফাইল ছবি। 

চলমান আইপিএলে খেলার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে বাড়তি ছুটি পেল পেসার মোস্তাফিজুর রহমান। এর ফলে চেন্নাই সুপার কিংসের হয়ে আরও একটি বাড়তি ম্যাচ খেলতে পারেন এই কাটার মাস্টার।

চেন্নাইয়ের হয়ে এবারের আইপিএলের জন্য বিসিবি থেকে ৩০ এপ্রিল পর্যন্ত এনওসি পেয়েছিলেন মোস্তাফিজুর রহমান। তবে তার এনওসির মেয়াদ আরও একদিন বাড়ানো হয়েছে। তবে ছুটির মেয়াদ মাত্র একদিন বাড়লেও মোস্তাফিজের সামনে চেন্নাইয়ের হয়ে আরও একটি বাড়তি ম্যাচ খেলার সুযোগ তৈরি হয়েছে।

এক দিন ছুটি বাড়ায় মোস্তাফিজ এখন ১ মে পর্যন্ত আইপিএল খেলতে পারবেন। ওই দিনই পাঞ্জাব কিংসের বিপক্ষে চেন্নেইয়ের ম্যাচ রয়েছে। ফলে চেন্নাই কর্তৃপক্ষ ওই ম্যাচে মোস্তাফিজকে খেলাতে পারবে।

তবে ওই ম্যাচ শেষেই মোস্তাফিজকে উড়াল দিতে হবে দেশের পথে। কারণ, জিম্বাবুয়ের বিপক্ষে তাকে দলে চাইছে বিসিবি। তার আগে অবশ্য ২ দিনের জন্য বিশ্রাম পাবেন তিনি।

আইপিএলে মোস্তাফিজের এনওসি একদিন বাড়ানোর বিষয়টি সংবাদ মাধ্যমে নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস।

চলমান আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলেছেন মোস্তাফিজুর রহমান। ছয় ম্যাচে ১০ উইকেট শিকার করে যৌথভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। সমান ১০ উইকেট নিয়েও ইকোনমি গড়ে এগিয়ে থেকে এবারের আইপিএলে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় দুয়ে রয়েছেন যশপ্রীত বুমরা।

আগের এনওসি অনুযায়ী চেন্নাইয়ের হবে আর মাত্র ৩টি ম্যাচ খেলতে পারতেন মোস্তাফিজ। তবে এখন বাড়তি এক ম্যাচ নিয়ে আরও চারটি ম্যাচ খেলার সুযোগ তৈরি হয়েছে। ম্যাচগুলো হলো ১৯ ও ২৩ মার্চ লখনউ এর বিপক্ষে, ২৮ মার্চ হায়দরাবাদের বিপক্ষে এবং ১ মে পাঞ্জাব কিংসের বিপক্ষে।

এদিকে, ২৮ এপ্রিল পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে দল। ৩ মে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে সিরিজের প্রথম ম্যাচ। আইপিএল থেকে ফিরে জিম্বাবুয়ের বিপক্ষে খেলার জন্য জাতীয় দলের সাথে যোগ দিবেন মোস্তাফিজ।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত