ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ভুল স্বীকার করলেন ম্যাক্সওয়েল

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৪, ১৪:২৯

ভুল স্বীকার করলেন ম্যাক্সওয়েল
ফাইল ছবি। 

হায়দ্রাবাদের মুখোমুখি হয়েছিল বেঙ্গালুরু ম্যাচে নিজ থেকে বিশ্রম নিয়েছিলেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। ৫৪৯ রানের সেই ম্যাচে ২৫ রানে হেরেছে বেঙ্গালুরু। তবে এই ম্যাচ না খেলায় আফসোস হচ্ছে এই অজি ক্রিকেটারের।

সোমবার (১৫ এপ্রিল) হায়দ্রাবাদের বিপক্ষে ম্যাচের পর সংবাদ সম্মেলনে আসেন ম্যাক্সওয়েল। এ সময় একাদশের বাইরে থাকা নিয়ে তিনি বলেন, ব্যক্তিগতভাবে আমার জন্য এই সিদ্ধান্ত নেওয়া খুব সহজ ছিল। আগের ম্যাচ (মুম্বাইয়ের বিপক্ষে) শেষে ফাফ (ডু প্লেসি) ও কোচদের কাছে গিয়ে বলেছি, আমার মনে হচ্ছে সম্ভবত অন্য কাউকে দিয়ে চেষ্টা করার এটাই সময়।

‘এ ধরনের পরিস্থিতিতে আমি আগেও পড়েছি। যত বেশি খেলেছি, পরিস্থিতি আরও খারাপের দিকে গিয়েছে। তাই আমি অনুভব করেছি নিজেকে একটু মানসিক ও শারীরিকভাবে বিশ্রামে রাখা প্রয়োজন, যাতে আমার শরীর আবারও সঠিক অবস্থায় ফিরে আসে।’

এ নিয়ে অজি অলরাউন্ডার বলেন, টি-টোয়েন্টি ক্রিকেটে এমনটা হতে পারে। এটা পরিবর্তনশীল একটা খেলা। প্রথম ম্যাচের কথাই যদি বলি, বল কিন্তু আমার ব্যাটের মাঝ বরাবর লেগেছিল। এরপরও বল কিপারের হাতে গেছে। রান করার সুযোগ আছে দেখে আমি একটু আগেই শট খেলে ফেলেছিলাম। সময় আমার পক্ষে থাকলে বল (কিপারের) গ্লাভসের অনেক দূর দিয়ে যেত। প্রথম বলেই আমি বাউন্ডারি পেয়ে যেতাম। টুর্নামেন্টের শুরুটাও ভালো হতো। কিন্তু সেটা হয়নি।’

গত নভেম্বরের শুরু থেকে ১৭ টি-টোয়েন্টি খেলে ৪২.৪৬ গড় ও ১৮৫.৮৫ স্ট্রাইকরেটে ৫৫২ রান করেন তিনি। যেখানে দুটি সেঞ্চুরিও আছে। কিন্তু আইপিএলে আসতেই বদলে গেল ম্যাক্সওয়েলের রূপ। এবারের আসরে ৬ ম্যাচ খেলে মাত্র ৩২ রান করেছেন এই অজি অলরাউন্ডার। তাই মানসিক ও শারীরিকভাবে সতেজ থাকতে বিশ্রাম নেন তিনি।

তবে রান বন্যার ম্যাচে বিশ্রাম নিয়ে কিছুটা আফসোসও হচ্ছে ম্যাক্সওয়েলের। তিনি বলেন, পাওয়ার প্লের সময় লক্ষ্য করলাম এই পিচ আগের ম্যাচগুলোর মতো অতটা মন্থর এবং অসম গতির নয়। বুঝতে পারলাম ম্যাচটা না খেলে ভুল করেছি। এমন পিচে ব্যাট করতে পারলে ভালোই হতো।

তিনি আরও বলেন, এই টুর্নামেন্টে যদি আমাকে আবার দরকার পড়ে, তাহলে আশা করি আরও শক্ত মানসিকতা ও শারীরিক অবস্থা নিয়ে ফিরতে পারব। আমি এখনো মাঠে প্রভাব ফেলতে পারি।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত