ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

নারিনের ইতিহাস গড়ার দিনে বড় পুঁজি পেল কলকাতা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৪, ২২:১৭

নারিনের ইতিহাস গড়ার দিনে বড় পুঁজি পেল কলকাতা
ছবি: সংগৃহীত

দুই ম্যাচ আগেই সেঞ্চুরির খুব কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন। থামতে হয় ৮৫ রানে। তবে এবার আর ভুল করেননি সুনিল নারিন। ৪৯ বলেই দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়েছেন ক্যারিবীয় অলরাউন্ডার।

অনেকটা অনায়াসী ও গা–ছাড়া শট খেলেন কলকাতা নাইট রাইডার্সের এই ওপেনার। টেল-এন্ডার থেকে ওপেনার বনে যাওয়া নারিন শাহরুখ খানের দলকে তার যোগ্য প্রতিদানও দিয়েছেন। তাদের হয়েই যে ঝোড়া ব্যাটিংয়ে ৪৯ বলে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করলেন নারিন। যার ওপর ভর করে ২২৩ রানের বড় সংগ্রহ পেয়েছে কলকাতা।

বিশ্বজুড়ে টি-টোয়েন্টি ক্রিকেটের জনপ্রিয় মুখ নারিন, তবে ফরম্যাটটিতে পাঁচশ ম্যাচ খেলে ফেলার পর প্রথম ম্যাজিক ফিগারের দেখা পেলেন আজ (মঙ্গলবার)। ঘরের মাঠ ইডেন গার্ডেনে এদিন কলকাতা আতিথ্য দিচ্ছে রাজস্থান রয়্যালসকে। যদিও আগে ব্যাটিং করা কলকাতাকে ম্যাচের গোড়া থেকেই উড়ন্ত সূচনা এনে দিতে পারেননি ওপেনার নারিন-ফিল সল্টরা। রাজস্থানের ট্রেন্ট বোল্ট ও আবেশ খানদের সামনে কিছুটা ঢিমেতালে শুরু করেন ইনিংস। ষষ্ঠ ওভারের একটা সময় নারিন ১৪ বলে ১৩ রানে খেলছিলেন। কিন্তু ৫.৫ ওভারে একটা ছক্কা এবং ষষ্ঠ ওভারে একটা চারের পরই নারিনের ব্যাটে ‘প্রাণ’ চলে আসে। খুলে যায় রানবন্যার ‘স্লুইচগেট’!

এরপর আক্রমণের পর আক্রমণের জন্য তিনি বেছে নেন যুজবেন্দ্র চাহাল এবং রবিচন্দ্রন অশ্বিনকে। ফলে মাঝের ওভারগুলোতে রাজস্থান যে বিপক্ষ দলকে চেপে ধরে, সেটা আজ হয়নি। বিশেষ করে অশ্বিনকে বেধড়ক মেরেছেন নারিন। অশ্বিনকে ছক্কা মেরেই ২৯ বলে অর্ধশতরান পূরণ করেন নারিন। আর পরের ৫০ রান তুলতে ক্যারিবিয়ান তারকা মাত্র ২০ বল খেলেছেন। ম্যাজিক ফিগারটাও পূর্ণ করেছেন একেবারে নিজস্ব স্টাইলে।

১৫.৫ ওভারে চাহালকে ছক্কা মেরে ৯৬ রানে পৌঁছে যান নারিন। এরপর ১৬তম ওভারের শেষ বলটা মিড-উইকেটের বাউন্ডারিতে পাঠিয়ে ৪৯ বলে শতরান পূরণ করেন। তারপরই ভেসে যান উচ্ছ্বাসে। অন্য কেউ হলে হয়ত উচ্ছ্বাসের মাত্রাটা অনেক বেশি হতো। কিন্তু নারিন বলেই হয়তো উচ্ছ্বাসটা পরিমিত দেখা গেল। যিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ায় সম্ভবত নিজের বাড়িতে বসেই টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখবেন। বোল্টের ইয়র্কারে বোল্ড হওয়ার আগে নারিন ৫৬ বলে ১৩টি চার ও ৬টি ছক্কায় করেছেন ১০৯ রান। এমন ইনিংসের জন্য দাঁড়িয়ে হাত তালিতে তাকে অভিবাদন জানান বলিউড বাদশাহ শাহরুখ।

বাংলাদেশ জার্নাল/টিআর

  • সর্বশেষ
  • পঠিত