ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

ফের জকোভিচের ইউএস ওপেন জয়

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৬:০৮

ফের জকোভিচের ইউএস ওপেন জয়

হুয়ান মার্টিন ডেল পোত্রোকে পরাজিত করে ক্যারিয়ারের তৃতীয় ইউএস ওপেনের শিরোপা জয় করেছেন নোভাক জকোভিচ। একইসাথে এটি তার ক্যারিয়ারের ১৪তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা। এর মাধ্যমে তিনি সাবেক তারকা পিট স্যাম্প্রাসের সাথে সমসংখ্যক স্ল্যাম শিরোপা জয়ের মাইলফলক স্পর্শ করলেন।

আর্থার এ্যাশে স্টেডিয়ামে ফাইনালে আর্জেন্টাইন শীর্ষ বাছাই ডেল পোত্রোকে ৬-৩, ৭-৬ (৭/৪), ৬-৩ গেমের সরাসরি সেটে পরাজিত করে জকোভিচ শিরোপা জয় করেছেন। ২০১১ ও ২০১৫ সালের চ্যাম্পিয়ন জকোভিচের জন্য এটি ছিল নিউ ইয়র্কে অষ্টম ফাইনাল।

টেনিসের বর্তমান সময়ের আরেক দুই তারকা রাফায়েল নাদালের থেকে তিনটি ও সর্বকালের সর্বোচ্চ রেকর্ডধারী রজার ফেদেরারের থেকে আর মাত্র ৬টি স্ল্যাম শিরোপা দুরে রয়েছেন জকোভিচ। গত বছর কনুইয়ের ইনজুরিতে ইউএস ওপেনে খেলতেই পারেননি এই সার্বিয়ান তারকা। এই নিয়ে তৃতীয়বারের মত ৩১ বছর বয়সী জকোভিচ একই বছর উইম্বলডন ও ইউএস ওপেনের শিরোপা জেতার কৃতিত্ব দেখালেন।

ম্যাচ শেষে জকোভিচ বলেছেন, ‘আমি পিটকে বলতে চাই, আমি তোমাকে ভালবাসি, তুমি আমার আদর্শ। ক্যারিয়ারের কঠিন সময় আমাকে যারা সমর্থন করেছে, আমার বাচ্চারা, আমার স্ত্রী, আমার ছোট একটি সাপোর্ট স্টাফ- সকলের জন্যই আজকের এই শিরোপা। ’

ডেল পোত্রোর বিপক্ষে এটি জকোভিচের ১৫তম জয়। গ্র্যান্ড স্ল্যামে পাঁচটির মধ্যে সবকটিতেই পরাজিত হয়েছেন আর্জেন্টাইন তারকা। এর মাধ্যমে সর্বশেষ ৫৫টি মেজর টুর্নামেন্টের অন্তত ৫০টিতেই জয়ী হয়েছেন ফেদেরার-নাদাল-জকোভিচ-মারে খ্যাত ‘বিগ ফোর।

  • সর্বশেষ
  • পঠিত