ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

রোমাঞ্চকর ম্যাচে আফগানদের হারালো পাকিস্তান

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৮, ০২:২৬  
আপডেট :
 ২২ সেপ্টেম্বর ২০১৮, ০২:৩১

আফগানদের হারালো পাকিস্তান

এশিয়া কাপের সুপার ফোরে রোমাঞ্চকর ম্যাচে ৩ উইকেটে জিতেছে সরফরাজবাহিনী। ৩ বল বাকি থাকতে ২৫৮ রানের লক্ষ্য ছুঁয়ে ফেলে পাকিস্তান।

শেখ জায়েদ স্টেডিয়ামে শুক্রবার টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি আফগানিস্তানের। ৩১ রানের মধ্যে ফিরে যান দুই ওপেনার। তবে আফগানিস্তানকে খেলায় ফেরান রহমত শাহ ও হাশতউল্লাহ।

তৃতীয় উইকেটে ৬৩ রানের জুটি গড়ে সাজঘরে ফেরেন রহমত শাহ (৩৬)। এরপর অধিনায়ক আসগর স্টানিকজাইকে সঙ্গে নিয়ে ১০৪ রানের জুটি গড়েন হাশমতউল্লাহ। আসগরের ৬৭ রানের ইনিংসটি ৫৬ বলে পাঁচটি ছক্কা ও দুটি চারে সাজানো।

এরপর সাবেক অধিনায়ক মোহাম্মদ নবি এবং নজিবউল্লাহ জাদরান ৭ ও ৫ রানে ফিরে গেলেও ইনিংসের শেষ পর্যন্ত খেলে যান হাশমতউল্লাহ। ১১৮ বল খেলে সাত চারের সাহায্যে ৯৭ রান করেন তিনি।

হাসমত উল্লাহ শহীদির ক্যারিয়ার সেরা ৯৭ এবং আসগর স্টানিকজাইয়ের ৬৭ রানের ইনিংসে ভর করে ৭ উইকেটে নির্ধারিত ৫০ ওভারে ২৫৭ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে আফগানিস্তান।

পাকিস্তান দলে ফেরা বাঁহাতি স্পিনার মোহাম্মদ নওয়াজ ৩ উইকেট নেন ৫৭ রানে। অভিষিক্ত পেসার আফ্রিদি ২ উইকেটে নেন ৩৮ রানে।

২৫৮ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই উইকেট হারানোর পর দ্বিতীয় উইকেটে ইনজামামউল হকের ভাতিজা ইমাম-উল-হক ও বাবর আজম কার্যকর জুটি গড়ে তোলেন। দ্বিতীয় উইকেটে ১৫৪ রানের জুটি গড়েন তারা। ইমাম-উল-হক ৮০ রান করে দুর্ভাগ্যজনক রান আউটের শিকার হন। ১০৪ বলে খেলা তার ইনিংসটি ছিল পাঁচটি চার ও একটি ছক্কায় সাজানো।

ইমাম-উল হক আউট হওয়ার ৪ রানের ব্যবধানে ফেরেন সেট ব্যাটসম্যান বাবর আজম। রশিদ খানের গুগলি বলে বিভ্রান্ত হওয়ার আগে ৯৪ বল খেলে ৬৬ রান করেন বাবর আজম।

মুজিবুর রহমানের তৃতীয় শিকারে পরিণত হওয়ার আগে ২১ বলে মাত্র ১৩ রান করেন হারিস সোহেল।

সংক্ষিপ্ত স্কোর:

আফগানিস্তান:৫০ ওভারে ২৫৭/৬ (শাহজাদ ২০, ইহসানউল্লাহ ১০, রহমত ৩৬, হাশমতউল্লাহ ৯৭*, আসগর ৬৭, নবি ৭, নাজিবউল্লাহ ৫, গুলবদিন ১০*; উসমান ০/৫৮, আফ্রিদি ২/৩৮, নওয়াজ ৩/৫৭, মালিক ০/২১, সোহেল ০/৩০, হাসান ১/৫১)

পাকিস্তান: ৪৯.৩ ওভারে ২৫৮/৭ (ফখর ০, ইমাম ৮০, বাবর ৬৬, সোহেল ১৩, মালিক ৫১*, সরফরাজ ৮, আসিফ ৭, নওয়াজ ১০, হাসান ৬*; মুজিব ২/৩৩, আফতাব ০/৬৪, গুলবদিন ১/৬১, রবি ০/৫০, রশিদ ৩/৪৬)

  • সর্বশেষ
  • পঠিত