ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

নিউজিল্যান্ডে পৌঁছালেন ৮ ক্রিকেটার

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৪৩

নিউজিল্যান্ডে পৌঁছালেন ৮ ক্রিকেটার

নিরাপদে নিউজিল্যান্ডে পৌঁছালেন বাংলাদেশ দলের ৮ ক্রিকেটার। তারা হলেন- মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস, মোস্তাফিজুর রহমান ও নাইম হাসান। তাদের সাথে যুক্ত হয়েছেন কোচ স্টিভ রোডস ও ম্যানেজার খালেদ মাসুদ পাইলট। দলের বাকি সদস্যরা বিপিএল ফাইনাল শেষেই উড়াল দিবে নিউজিল্যান্ডে।

আগামী ১৩ ফেব্রুয়ারী থেকে শুরু হবে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। এর আগে বাংলাদেশ দল ১০ ফেব্রুয়ারী একমাত্র প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের বোর্ড প্রেসিডেন্ট একাদশের মুখোমুখি হবে।

এর আগে মোট চারবার নিউজিল্যান্ড সফরে গিয়েছে বাংলাদেশ দল। কিন্তু দলীয় সাফল্যের পাল্লায় জমা পড়েনি কোন কিছুই। সেদেশের মাটিতে অব্দি বাংলাদেশ দল জিততে পারেনি একটি ম্যাচও। কিন্তু ব্যক্তিগত সাফল্যের কিছু উদাহরণ রয়েছে সেদেশে। সাকিব-আল-হাসানের টেস্ট ক্যারিয়ারের সর্বোচ্চ ইনিংসটি (২১৭) এসেছিল গত নিউজিল্যান্ড সফরেই। সেই সাথে মুশফিকুর রহিমও খেলেছিলেন ১৫৯ রানের এক ইনিংস। দুজনে মিলে গড়েছিলেন ৩৫৯ রানের অসাধারণ এক জুটি। সেইসব সুখস্মৃতি তাই আত্মবিশ্বাস দেবে বাংলাদেশ দলকে, সেকথা বলাই যায়।

বাংলাদেশ কোচ নিউজিল্যান্ড সফরকে দেখছেন বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে। তিনি বলেন, 'হ্যা, এই সিরিজেই বলে দিবে যে বিশ্ব ক্রিকেটে কোন জায়গায় আমরা আছি। আমাদের লক্ষ্য বিশ্বকাপ। আয়ারল্যান্ড ও উইন্ডিজের সাথে সিরিজটা অবশ্য বিশ্বকাপের বেশি কাছের। ওটা হবে বিশ্বকাপ প্রস্তুতির একদম চূড়ান্ত ধাপ।'

  • সর্বশেষ
  • পঠিত