ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

‘গণমাধ্যমের বিরুদ্ধে কাজে লাগানোর জন্য এ আইন নয়’

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২১ অক্টোবর ২০১৮, ১৫:৪১

‘গণমাধ্যমের বিরুদ্ধে কাজে লাগানোর জন্য এ আইন নয়’
ফাইল ছবি

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইন গণমাধ্যমের বিরুদ্ধে কাজে লাগানোর জন্য নয়। রোববার ঢাকায় বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের তৃতীয় জাতীয় সম্মেলনে তথ্যমন্ত্রী ইনুর এ মন্তব্য করেন।

ডিজিটাল নিরাপত্তা আইনের আটটি ধারা নিয়ে আপত্তি জানিয়ে সাংবাদিকদের বিভিন্ন সংগঠন তা সংশোধনের দাবি জানিয়ে আসছে। তাদের অভিযোগ, ওই ধারাগুলো ‘স্বাধীন সাংবাদিকতা ও মুক্ত গণমাধ্যমের পরিপন্থি’।

তথ্যমন্ত্রী এ বিষয়ে বলেন, ‘আমি আশ্বস্ত করতে পারি, গণমাধ্যমের বিরুদ্ধে কাজে লাগানোর জন্য এ আইন নয়’।

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন হতে পারে- এমন ইঙ্গিত দিয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‌‘যে কোনো আইন পরীক্ষা করা যায়, সংশোধন করা যায়’।

উগ্রবাদ ও সাম্প্রদায়িকতাকে গণতন্ত্র, গণমাধ্যম এবং সমাজের জন্য সবচেয়ে বড় হুমকি হিসেবে চিহ্নিত করে তথ্যমন্ত্রী বলেন, ‘এ সমস্যা মোকবিলার জন্য আমাদের প্রস্তুত হতে হবে’।

তিনি বলেন, ‘উগ্রবাদের হুমকি ডিজিটাল সমাজে ছড়িয়ে পড়েছে। এর বিরুদ্ধে লড়তে সরকার ও সংবাদমাধ্যমকে একসঙ্গে কাজ করতে হবে’।

বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হকের সভাপতিত্বে অন্যদের মধ্যে কেন্দ্রের সাধারণ সম্পাদক পারভীন সুলতানা ঝুমা এবং কোষাধ্যক্ষ আখতার জাহান মালিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত