ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

৭টি আসনে আওয়ামী লীগের একজন করে মনোনয়নপ্রত্যাশী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ নভেম্বর ২০১৮, ২১:৫১

৭টি আসনে আওয়ামী লীগের একজন করে মনোনয়নপ্রত্যাশী

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে সারা দেশের সাতটি আসনে আওয়ামী লীগের একটি করে মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এর মধ্যে দলীয় সভানেত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের আসন রয়েছে।

গত শুক্রবার সকালে শেখ হাসিনার জন্য দুটি মনোনয়ন ফরম সংগ্রহের মধ্যে দিয়ে এ কার্যক্রম শুরু হয়েছিল। এর মধ্যে একটি ফরম কেনা হয় শেখ হাসিনার নিজের আসন গোপালগঞ্জ-৩ (টুঙ্গীপাড়া-কোটালীপাড়া) এর জন্য। ওবায়দুল কাদের ফরমটি কিনে আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক গোপালগঞ্জের শেখ আবদুল্লাহর কাছে হস্তান্তর করেন।

শেখ হাসিনার জন্য কেনা অন্য ফরমটি কোন আসনের, তা পরে প্রকাশ করা হবে বলে জানানো হয়। এছাড়া শিরীন শারমিন চৌধুরীর জন্য রংপুর-৬ আসনের মনোনয়ন ফরম কিনে সংসদের প্রধান হুইপ আ স ম ফিরোজের কাছে হস্তান্তর করেন কাদের।

সাধারণ সম্পাদক কাদেরের জন্য নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ) আসনের একটি মনোনয়ন ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ। কাদেরের আসনে আর কেউ মনোনয়ন ফরম কেনেননি।

গোপালগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বাদে আর কেউ মনোনয়নপত্র কেনেননি।

বরিশাল-১ (গৌরনদী) আসনেও একক মনোনয়ন প্রত্যাশী হিসাবে রয়েছেন দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ। বাগেরহাট-১ আসনে শেখ হেলাল উদ্দিন এবং খুলনা-২ আসনে শেখ সালাহ উদ্দীন জুয়েল একমাত্র মনোনয়ন প্রত্যাশী।

এদের মধ্যে শেখ সেলিম ও হাসানাত আবদুল্লাহ আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ফুপাত ভাই। অন্য দিকে শেখ হাসিনার চাচাত ভাই হলেন শেখ হেলাল ও শেখ জুয়েল।

ডিপি/

মৌলভীবাজার-১ (কুলাউড়া) আসন থেকে শাহাবুদ্দিন আহমেদ একমাত্র ব্যক্তি হিসেবে আওয়ামী লীগের মনোনয়নপত্র নিয়েছেন। তিনি বর্তমানে সংসদের হুইপ।

মনোনয়নপ্রত্যাশীদের মধ্য থেকে ৩০০ আসনে প্রার্থী বাছাইয়ে বুধবার থেকে সাক্ষাৎকার নেওয়া শুরু করবে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড। প্রার্থী চূড়ান্ত করার পর জোটে আসন ভাগাভাগি হলে এদের কেউ কেউ প্রার্থী তালিকা থেকে বাদ পড়বেন।

একাদশ সংসদ নির্বাচনের তফসিল পেছানোয় এখন ২৮ নভেম্বর পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। ভোটগ্রহণ হবে ৩০ ডিসেম্বর।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত