ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫২ মিনিট আগে
শিরোনাম

নেত্রকোনায় হুমায়ুন আহমেদের জন্মবার্ষিকী পালিত

  নেত্রকোনা প্রতিনিধি

প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৮, ১২:৫৩

নেত্রকোনায় হুমায়ুন আহমেদের জন্মবার্ষিকী পালিত

নেত্রকোনায় নন্দিত কথা সাহিত্যিক, লেখক, পরিচালক ড. হুমায়ুন আহমেদের ৭০ তম জন্ম বার্ষিকী পালিত হয়েছে নানা আয়োজনের মধ্য দিয়ে । এ উপলক্ষে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় নেত্রকোনা হিমু পাঠক আড্ডার আয়োজনে শহরের সাতপাই এলাকা থেকে একটি আনন্দ র‍্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহরের মোক্তারপাড়া মুক্ত মঞ্চে গিয়ে শেষ হয়।

এসময় র‍্যালীতে প্রখ্যাত প্রাবন্ধিক লেখক অধ্যাপক যতীন সরকার, প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল, বাংলাদেশ মহিলা পরিষদ নেত্রকোনা জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক তাহেজা বেগমসহ হিমু পাঠক আড্ডার সকল হুমায়ুন ভক্তরা অংশ নেয়। পরে মোক্তারপাড়া মুক্তমঞ্চে জন্মদিনের কেক কাটেন অধ্যাপক যতীন সরকার ও হিমু পাঠক আড্ডার সদস্যরা। এদিকে হুমায়ুন আহমেদের জন্মবার্ষিকী উপলক্ষে সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমীতে স্থানীয় শিল্পীদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।

এদিকে হুমায়ুন আহমেদের জন্মস্থান জেলার কেন্দুয়া উপজেলার কুতুবপুর গ্রামের তার প্রতিষ্ঠিত শহীদ স্মৃতি বিদ্যাপীঠে দিবসটি উদযাপনে বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে।

শহীদ স্মৃতি বিদ্যাপীঠের আয়োজনে হুমায়ুন আহমেদের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, কোরানখানি, কেক কাটা, র‍্যালী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি পালিত হয়। এসময় হুমায়ুন আহমেদের চাচা আলতাবুর রহমানসহ বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত