ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

আমরা কি ফেসবুক লাইভে শুটিং করবো: ফারুকী

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৩৯

আমরা কি ফেসবুক লাইভে শুটিং করবো: ফারুকী

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর নতুন ছবি ‘শনিবার বিকেল’ বা স্যাটারডে আফটারনুন’। শুটিং শেষে ছবিটি রয়েছে সম্পাদনার টেবিলে। এরই মধ্যে গত ২১ ফেব্রুয়ারি প্রকাশ্যে এসেছে ছবিটির ফার্স্ট লুক। তারপর থেকে ছবিটি নিয়ে নানান আলোচনা হচ্ছে চারদিকে।

‘শনিবার বিকেল’ ছবির নাম ঘোষণা থেকে শুটিং সম্পন্ন করা, সব কিছুই অনেকটাই গোপনে করা হয়েছে। আর এই বিষয় নিয়েই অনেকে সমালোচনা করছিলেন। এবার সমালোচকদের জবাব দিয়েছেন ফারুকী।

নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়ে তিনি বলেন, বেশিরভাগ গণমাধ্যমে ‘শনিবার বিকেল’কে ‘সিক্রেট প্রোজেক্ট’ বা ‘গোপনে শুটিং করা হয়েছে’, ‘কাউকে জানতে দেয়া হয়নি’ এরকম আর কিছু কথা উল্লেখ করা হয়েছে। আমি ঠিক বুঝলাম না, যে ছবির জন্য সমস্ত সরকারী প্রটোকল মেনে অনুমতি নেয়া হয়েছে, ছবির কলাকুশলীদের জন্য যথাযথ ওয়ার্ক পারমিট নেয়া হয়েছে, ছবির কাস্টিং বা শুটিং শুরুর খবর প্রেসে এসেছে- সেটা সিক্রেট বা গোপন হয় কী কিভাবে?

ফারুকী আরও লেখেন, শুটিং তো গোপনেই করা হবে। এটাতো চুড়ান্ত গোপনীয় জিনিস হওয়ারই কথা। সেজন্যই তো ছবির কলাকুশলীরা পর্যন্ত নন ডিসক্লোজার অ্যাগ্রিমেন্ট সাইন করেন। নাকি আমরা ফেসবুক লাইভে শুটিং করবো? সিনেমা তো প্রকাশ হবে পর্দায়। এর আগ পর্যন্ত তো সবই গোপন থাকার কথা বা ততটুকুই প্রকাশ হওয়ার কথা যতটুকু প্রোডাকশন কোম্পানী চায়। আমার তো মনে হয় আমার সব সিনেমাই এইরকম গোপনীয়তার মধ্যেই করছি।

উল্লেখ্য, গুলশানের হলি আর্টিজেন হামলার ঘটনার ছায়া অবলম্বনে নির্মিত হয়েছে ‘শনিবার বিকেল’। এতে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, জাহিদ হাসান, পরমব্রত চ্যাটার্জি ও মামুনুর রশীদ প্রমুখ।

কেআই/

  • সর্বশেষ
  • পঠিত