ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৯ মিনিট আগে
শিরোনাম

‘মদ্যপ না হওয়ায় বিমান দুর্ঘটনা থেকে বেঁচে গেছি’

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৭ মার্চ ২০১৮, ২০:০৬

‘মদ্যপ না হওয়ায় বিমান দুর্ঘটনা থেকে বেঁচে গেছি’

নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ইউএস বাংলা এয়ারলাইন্সের বিমান দুর্ঘটনায় বেঁচে যাওয়া দয়ারাম তাম্রাকার বলেছেন, হয়তবা মদ্যপান না করায় এবং ঘুমিয়ে না পড়ায় বেঁচে গেছি। গত সোমবারের ওই বিমান দুর্ঘটনায় নিহত হয়েছেন ৪৯ জন।

পেশায় ট্রাভেল এজেন্ট নেপালের নাগরিক দয়ারামের দাবি, বিমান দুর্ঘটনার সময় তিনি পুরোপুরি সচেতন ছিলেন। যার কারণেই বিধ্বস্ত হওয়ার পর বিমান থেকে বেরিয়ে আসতে সক্ষম হন।

বিমানটি বিধ্বস্তের পর দয়ারাম জরুরি নির্গমন দরজা খুলে নিজে বেরিয়ে আসার আগে অন্য যাত্রীদেরও বেরিয়ে আসতে সহায়তা করেন। বিধ্বস্তের সময় বিমানটিতে মোট ৬৭ জন যাত্রী ছিলেন। এরমধ্যে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছিল ২২ জনকে।

হাসপাতালে চিকিৎসাধীন দয়ারাম বলেন, দুর্ঘটনার পর আমি নিজের সিট বেল্ট খুলে সেখান থেকে উঠে গিয়ে জরুরি দরজা খুলে বেরিয়ে আসতে সক্ষম হই। কারণ আমি সে সময় সতর্ক ছিলাম।

তিনি মনে করেন, তাৎক্ষণিকভাবে তিনি এ সিদ্ধান্তটা নেন এবং সে কারণে অন্য যাত্রীরা জরুরি দরজা দিয়ে বেরিয়ে আসতে সক্ষম হন।

তিনি বলেন, হঠাৎ একজন বলেন, বিমানে আগুন লেগেছে তখন আমি লাফ দিয়ে বেরিয়ে আসি এবং দেখতে পাই বিমানের পিছনের দিকটাতে পুরোপুরি আগুন লেগেছে। সেনাবাহিনী এবং জরুরি উদ্ধারকারী কর্মকর্তারা দ্রুত সেখানে গিয়ে উদ্ধারকাজ শুরু করায় বেঁচে যায় অনেক জীবন।

সূত্র: ডেইলি মেইল

এসএস

  • সর্বশেষ
  • পঠিত