ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

‘খাশোগি হত্যা সত্যিকারের বিপর্যয়’

‘খাশোগি হত্যা সত্যিকারের বিপর্যয়’

তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তায়েপ এরদোয়ান সৌদি সাংবাদিক জামাল খাশোগির হত্যাকাণ্ডের অডিও রেকর্ডকে বড় বিপর্যয় বলে আখ্যায়িত করেছেন। এছাড়া এই রেকর্ড শোনার পর এক সৌদি গোয়েন্দাও মর্মাহত হয়েছেন বলে তিনি জানিয়েছেন।

এছাড়া তিনি সাংবাদিকদের আরো বলেন, ‘আমার মনে হয়েছিল তারা হেরোইন সেবন করেছেন। একমাত্র যারা হেরোইন সেবন করেন, তাদের দ্বারা এমন হত্যাকাণ্ড সম্ভব।’

এর আগে মঙ্গলবার খাশোগি হত্যাকাণ্ডে সৌদি যুবরাজের সম্পৃক্ততার প্রমাণ পাওয়া গেছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস।

খবরে বলা হয়, খাশোগি হত্যাকাণ্ডে অংশ নেওয়া ১৫ জনের মধ্যে একজন খাশোগিকে হত্যার পর যুবরাজ সালমানের সহকারীকে ফোন করেন। ফোন করে বলেন, তোমার বসকে বল, খাশোগি হত্যাকাণ্ডের মিশন সম্পন্ন হয়েছে।

নিউ ইয়র্কে প্রতিবেদনে বলা হয়, ফোন করার সময় যদিও বসের নাম উল্লেখ করা হয়নি। তবে বস বলতে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানকেই বোঝানো হয়েছে।

সালমানের সহকারীকে ফোন করা ওই ব্যক্তির নাম মাহের আব্দুলাজিজ মুত্রেব যিনি খাশোগি হত্যাকাণ্ডে অংশ নিয়েছিলেন। মুত্রেব যুবরাজ সালমানের নিরাপত্তা কর্মকর্তা ছিলেন এবং প্রায়ই তার সঙ্গে বিভিন্ন দেশ সফর করতেন।

সূত্র: সিএনএন

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত