ঢাকা, রোববার, ০৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭ আপডেট : ১০ মিনিট আগে English

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২১, ২৩:৪৪

প্রিন্ট

যুক্তরাজ্যফেরত সেই ২৮ যাত্রীর ২৫ জনের করোনা নেগেটিভ

সেই ২৮ যাত্রীর ২৫ জনের করোনা নেগেটিভ
ছবি- সংগৃহীত

সিলেট প্রতিনিধি

সিলেটে যুক্তরাজ্যফেরত করোনা পজিটিভ ২৮ জনের মধ্যে পুনঃপরীক্ষায় ২৫ জনের করোনা নেগেটিভ রিপোর্ট এসেছে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে পরীক্ষার পর এ রিপোর্ট আসে।

সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মন্ডল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গতকাল সীমান্তিকের ল্যাবে তাদের করোনা পজিটিভ রিপোর্ট আসার পর পুনরায় তাদের নমুনা সংগ্রহ করে শাবিপ্রবি ল্যাবে পাঠানো হয়। সেখানে তাদের মধ্যে ২৫ জনের রিপোর্টই নেগেটিভ এসেছে।

তবে, এই ২৮ জনের নমুনা পুনরায় পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হচ্ছে। সেখানে ইংল্যান্ডের নতুন করোনা স্ট্রেইনের সাথে এর মিল আছে কিনা তাও পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

এর আগে ওই ২৮ ইংল্যান্ড প্রবাসীর করোনা পজিটিভ ধরা পড়া পর নড়েচড়ে বসে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। জরুরী পদক্ষেপ হিসেবে পুরো বিষয়টি তদারকি করতে মঙ্গলবার বিকেলেই আইইডিসিআরের ৭ সদস্যের একটি দল সিলেট আসে।

উল্লেখ্য, সম্প্রতি যুক্তরাজ্যের হিথ্রো বিমানবন্দর থেকে সরাসরি সিলেটে আসা ২৮ যাত্রীর করোনা পজিটিভ ধরা পড়েছে। গত ২১ জানুয়ারি লন্ডনের হিথ্রো বিমানবন্ধর থেকে বিমান বাংলাদেশের একটি ফ্লাইটে (বিজি-২০২) ১৫৭ জন যাত্রী সিলেটে আসেন। তাদেরকে সিলেট নগরীর ৭টি হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়।

সেখানে থাকার ৪ দিনের মাথায় সরকারি নির্দেশনা অনুযায়ী রোববার তাদের নমুনা সংগ্রহ করা হলে রিপোর্ট পজিটিভ আসে। এরপর তাদের সিলেটের খাদিম নগর হাসপাতালে আইসোলেশন রাখা হয়েছে। তবে তাদের কারোরই তেমন কোনো উপসর্গ নেই বলে জানিয়েছেন সিভিল সার্জন।

আরও পড়ুন- সিলেটে লন্ডন ফেরত ২৮ যাত্রীর করোনা শনাক্ত

সরকারের ছাড়পত্র পেল ৫০ লাখ টিকা

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত