ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

ছাত্রলীগ ও ছাত্রদলের পদধারী রায়হান বহিষ্কার

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ১৯ জুন ২০২১, ১৯:৪৩  
আপডেট :
 ১৯ জুন ২০২১, ২০:১৮

ছাত্রলীগ ও ছাত্রদলের পদধারী রায়হান বহিষ্কার
মো. রায়হান রনি। ফাইল ছবি

একইসঙ্গে ছাত্রলীগ ও ছাত্রদলের পদে থাকা নিয়ে আলোচিত ছাত্রনেতা ফরিদপুরের আলফাডাঙ্গার মো. রায়হান রনিকে (২৩) উভয় সংগঠনের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। শনিবার জেলা ছাত্রলীগ ও জেলা ছাত্রদলের পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ সিদ্ধান্ত জানানো হয়।

শুক্রবার (১৮ জুন) গণমাধ্যমে তাকে নিয়ে সংবাদ প্রকাশিত হয়। অভিযোগ উঠেছিল, রায়হান রনি উপজেলার পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক পদে থেকেই উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হন।

জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী ও সাধারণ সম্পাদক ফাহিম আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপের অভিযোগে আলফাডাঙ্গা পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. রায়হান রনিকে সংগঠন থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

অপরদিকে জেলা ছাত্রদলের সভাপতি সৈয়দ আদনান হোসেন ও সাধারণ সম্পাদক তানজিমুল হাসান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংগঠনের শৃঙ্খলা ভঙ্গ ও নীতি–আদর্শ লঙ্ঘনের দায়ে রায়হান রনিকে ছাত্রদল আলফাডাঙ্গা পৌরসভা কমিটির প্রথম যুগ্ম আহ্বায়ক পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

মো. রায়হান রনি আলফাডাঙ্গা পৌরসভার বাসিন্দা। তিনি যশোর পলিটেকনিক ইনস্টিটিউটে পড়াশোনা করেন। অভিযোগ রয়েছে, কিছুদিন আগে ২১ সদস্যবিশিষ্ট আলফাডাঙ্গা পৌর ছাত্রদলের কমিটিতে ১ নম্বর যুগ্ম আহ্বায়ক হিসেবে রনির নাম রয়েছে। পরে ফরিদপুর জেলা ছাত্রলীগ তদন্ত করে রায়হান রনির নামের সত্যতা পাওয়ায় আজ এই প্রয়োজনীয় পদক্ষেপ নেন।

ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান বলেন, আলফাডাঙ্গা পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রায়হান রনিকে সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপের অভিযোগের ভিক্তিতে অব্যাহতি দেয়া হয়েছে। তিনি বলেন, ছাত্রলীগে কোনো বিতর্কিত ব্যক্তির জায়গা নেই। তাইতো রনির বিরুদ্ধে অভিযোগ উঠায় তাকে ছাত্রলীগ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

ফরিদপুর জেলা ছাত্রদলের সভাপতি সৈয়দ আদনান হোসেন অনু বলেন, রায়হান রনি আমাদের দেওয়া আলফাডাঙ্গা পৌর ছাত্রদলের কমিটিতে যুগ্ম-আহ্বায়ক ছিলেন। সে পরবতর্তীতে আলফাডাঙ্গা পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদ পাওয়ার পর একাধিকবার তার সাথে যোগাযোগ করা হলেও সে কোনো সদুত্তর না দেওয়ায় তাকে আজ (শনিবার) ছাত্রদল থেকেও বহিষ্কার করা হয়েছে। তিনি বলেন, অনেক সময় লোকাল কিছু সুপারিশে কিছু নাম অন্তর্ভুক্ত হয়ে যায়। এমনটাই হয়েছে রায়হান রনির ক্ষেত্রেও।

এদিকে একই সঙ্গে ছাত্রলীগ ও ছাত্রদলের পদে থাকা নিয়ে আজ শনিবার বেলা ১১টার দিকে আলফাডাঙ্গা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন রায়হান রনি।

বিষয়টি অস্বীকার করে সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন, ছাত্রদলের সঙ্গে তার কোনো সম্পর্ক নেই। ছাত্রদলের সঙ্গে সম্পর্কের বিষয়টি মিথ্যা এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। তাকে হেয় করার জন্য এগুলো প্রচার করা হচ্ছে।

লিখিত বক্তব্যে রায়হান বলেন, অভিযোগ প্রমাণের আগে তাকে ছাত্রদল নেতা বলে যে সংবাদ প্রচার করা হচ্ছে, সেটা দুঃখজনক। তার সঙ্গে অন্যায় করা হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত