ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৫ মিনিট আগে
শিরোনাম

ব্যাংকের সীমানা প্রাচীর ভেঙে আহত ৭, আশঙ্কজনক ১

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২১, ১৫:৪২

ব্যাংকের সীমানা প্রাচীর ভেঙে আহত ৭, আশঙ্কজনক ১
বাংলাদেশ ব্যাংকের ধসে পড়া দেয়াল, ছবি: প্রতিনিধি।

চট্টগ্রামে বাংলাদেশ ব্যাংক ভবন চত্বরে কাভার্ডভ্যানের ধাক্কায় সীমানা প্রাচীর ভেঙে ৭ জন আহত হয়েছেন। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

রোববার দুপুর সোয়া ১২টার দিকে কোতোয়ালী থানা এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

আহতরা হলেন, সেন্টু মোহাম্মদ (২৮), মো. সেলিম (৩১), দীপক ধর (২৮), বেলাল (৩৫), পলাশ (৫৫), বাকি দুইজন অজ্ঞান হয়ে যাওয়ায় নাম পরিচয় পাওয়া যায়নি। অজ্ঞাত এই পুরুষ দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নেজাম উদ্দীন। ঘটনার পরপরই সেখানে যান তিনি।

তিনি বলেন, ‘ব্যাংকের ভেতরে একটি কাভার্ডভ্যান ঘোরানোর সময় হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে এই দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।’

খবর পেয়ে নন্দনকানন ফায়ার সার্ভিস থেকে একটি গাড়ি ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ চালায়। স্টেশনটির সিনিয়র অফিসার মোহাম্মদ আলী বলেন, ‘আমরা খবর পেয়ে ১০ মিনিটেই ঘটনাস্থলে গিয়ে দেখি সেখানে ১০০ ফুটের মতো সীমানা প্রাচীরের উপরের অংশ ধসে পড়েছে। এ ঘটনায় কয়েকজন আহত হলেও কেউ মারা যাননি। ভাগ্য ভালো যে পুরো দেয়ালটি ধসে পড়েনি।’

বাংলাদেশ ব্যাংক চট্টগ্রামের জেনারেল ম্যানেজার শামসুল হক বলেন, ‘ব্যাংকের ভেতরে ট্রেজারির চালান পরিবহন করতে আসা একটি বড় কাভার্ডভ্যান এই দুর্ঘটনা ঘটিয়েছে। চালক সম্ভবত নতুন হওয়ায় তিনি গাড়ি ঘোরানোর সময় দেয়ালে ধাক্কা দেন। এতে আমাদের সীমানা প্রাচীরের দেয়ালের উপরের গ্রিল ভেঙে নীচে ফুটপাতে পড়ে। এ ঘটনায় আমাদের ব্যাংকের কেউ আহত হননি।

চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক আলাউদ্দীন তালুকদার জানান, দুর্ঘটনায় আহত ৭ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ২ জনকে ২৮ নম্বর ওয়ার্ডে এবং বাকি ৫ জনকে চতুর্থ তলার অপারেশন থিয়েটারে পাঠানো হয়েছে। এদের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত