ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৮ মিনিট আগে
শিরোনাম

জঙ্গিবাদ থেকে দূরে থাকতে ইসলামকে জানতে হবে: আইজিপি

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২১, ১৬:৩২

জঙ্গিবাদ থেকে দূরে থাকতে ইসলামকে জানতে হবে: আইজিপি
ফাইল ছবি।

ধর্মীয় রীতি-নীতি ও অনুশাসন মেনে চলার পরামর্শ দিয়ে পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ বলেছেন, শুধু আরবি পড়লে হবে না, মসজিদে নামাজ পড়তে হবে। যে নামাজ পড়বে সে চুরি, ডাকাতি, বেইমানি করতে পারে না। জঙ্গিবাদ ইসলামের শত্রু। জঙ্গিবাদ থেকে দূরে থাকতে ইসলামকে জানতে হবে।

মঙ্গলবার দুপুর পৌনে ২টার দিকে লক্ষ্মীপুরে ভূমিহীনদের জন্য নির্মিত কবরস্থানের ফলক উন্মোচন শেষে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কোরআন তেলাওয়াত করলে যেনো অর্থ সহকারে পড়া হয়, সেজন্য মাদ্রাসা-মক্তবের শিক্ষকদের প্রতি আহ্বান জানান তিনি।

বেনজীর আহমেদ বলেন, মানুষ মৃত্যুবরণ করার পর শেষকৃত্যটা তার ধর্মীয় অধিকার, এটা তার অবিচ্ছেদ্য রাইট এবং তার পরিবারের নৈতিক কর্তব্য। দেশে অভাবনীয় উন্নতি হয়েছে, এরকম একটি উন্নত দেশে মানুষের মৃত্যু হবে, আর তার কবরের জায়গা নেই- এমন সংবাদে স্ত্রীর অনুপ্রেরণায় লক্ষ্মীপুরের ভূমিহীন মানুষের জন্য এই ক্ষুদ্র প্রচেষ্টা।

সদর উপজেলা চরমনসা এলাকায় জেলা পুলিশের আয়োজনে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলিন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী জীশান মির্জা। আরও উপস্থিত ছিলেন, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান প্রমুখ। শুরুতে কবরস্থানের নামফলক উন্মোচন করেন আইজিপি। পরে বৃক্ষরোপণ করেন তিনি।

উল্লেখ্য, মেঘনা নদীর ভাঙনের শিকার হয়ে রামগতি ও কমলনগরের প্রায় দুই হাজার পরিবার স্থানীয় বিভিন্ন সড়কের পাশে আশ্রয় নিয়েছে। এসব পরিবারের কোনো জায়গা না থাকায় কেউ মারা গেলে তাদের দাফনের ক্ষেত্রে বিপাকে পড়তেন তারা। একইসঙ্গে মসজিদ না থাকায় নামাজ আদায়ে বিঘ্নতা ঘটতো মুসল্লিদের। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের পর আইজিপি’র নজরে আসে। পরে তার নির্দেশনায় ও নিজস্ব অর্থায়নে স্থানীয় চর মনসা গ্রামে ২৯ শতক জমি কেনা হয়। এরপর রাস্তা ও মসজিদ নির্মাণ এবং ১২শ’ লোকের কবরস্থানের সু-ব্যবস্থা করা হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত