ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

দেশের জননিরাপত্তায় অবদান রেখে চলছেন ৫৪ হাজার আনসার সদস্য: মহাপরিচালক

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ২৯ জুন ২০২২, ১৩:৫৩

দেশের জননিরাপত্তায় অবদান রেখে চলছেন ৫৪ হাজার আনসার সদস্য: মহাপরিচালক
আনসার মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম। ছবি- প্রতিনিধি

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ (পুরুষ) ৫ম ধাপ-এর সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৯ জুন) গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমির ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সালাম গ্রহণ করেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম। পরে প্রধান অতিথি প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

মহাপরিচালক বলেন, বর্তমানে সারাদেশে সাড়ে চার হাজারেরও অধিক প্রতিষ্ঠানে প্রায় ৫৪ হাজার সাধারণ আনসার অঙ্গীভূত হয়ে দেশের জননিরাপত্তায় অবদান রেখে চলছেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনসার ও ভিডিপি একাডেমির কমান্ড্যান্ট অতিরিক্ত মহাপরিচালক মো. সামছুল আলম, উপ-মহাপরিচালক (প্রশাসন) কর্নেল মোহাম্মদ রফিকুল ইসলাম, উপ-মহাপরিচালক (অপারেশনস) এ কে এম জিয়াউল আলম ও বাহিনীর অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

পরে শ্রেষ্ঠ প্রশিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি। মোট ১ হাজার ৭৪ জন প্রশিক্ষণার্থীর মধ্যে ড্রিলে শ্রেষ্ঠত্বের পুরস্কার অর্জন করেন আহসান হাবীব, ফায়ারিংয়ে সেরা নুর ইসলাম আর সব মিলিয়ে চৌকস প্রশিক্ষণার্থীর পুরস্কার লাভ করেন মো. জুয়েল মিয়া।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত