ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

পাবনায় দিনেদুপুরে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২২, ১৬:১০  
আপডেট :
 ০৯ সেপ্টেম্বর ২০২২, ১৮:৪৯

পাবনায় দিনেদুপুরে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

পাবনা সদর উপজেলার চর বাঙ্গাবাড়িয়া গ্রামে সাইদুর প্রামাণিক (৫০) নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। পাবনা পৌর আওয়ামী লীগের নির্বাহী সদস্য ছিলেন বলে জানিয়েছেন পাবনা পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট তসলিম হাসান সুমন।

শুক্রবার দুপুর ১টার দিকে চর বাঙ্গাবাড়িয়া গ্রামের মসজিদের পাশে এ ঘটনা ঘটে। নিহত সাইদুর প্রামাণিক হেমায়েতপুর ইউনিয়নের চর বাঙ্গাবাড়িয়া গ্রামের আব্দুল রহমানের ছেলে। তার সোলার প্যানেলের ব্যবসা ছিলেন।

নিহতের পরিবার ও এলাকাবাসী জানায়, জুমার নামাজের কয়েক মিনিট আগে নজুর মোড়ের একটি চায়ের দোকানে কয়েকজনকে সঙ্গে নিয়ে বসে ছিলেন সাইদুর। এ সময় কয়েকজন দুর্বৃত্ত তাদের ঘিরে ধরে। তার সঙ্গীরা দৌড় পালিয়ে গেলেও দুর্বৃত্তরা সাইদুরকে গুলি করে হত্যা করে।

একাধিক সূত্র জানায়, নিহত সাইদুর প্রামাণিক হেমায়েতপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন মালিথার দূর সম্পর্কের চাচাতো ভাই। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনের পর থেকেই তার সঙ্গে বিরোধ চলছিল। ওই নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হয়েছিলেন সাইদুর। এছাড়া চর প্রতাপপুর এলাকার বেশকিছু জমি নিয়ে আলাউদ্দিন মালিথার সঙ্গে বিরোধ ছিল।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম এ তথ্য নিশ্চিত করে বলেন, ঘটনার সময় সবাই মসজিদে নামাজ পড়তে ব্যস্ত ছিলেন। সাইদুর মসজিদের বাইরে ছিলেন। এই ফাঁকে কে বা কারা তাকে গুলি করে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পুরো বিষয়টি জানার চেষ্টা করছে। সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে নিহতের মরদেহ পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হবে।

তিনি আরও বলেন, পূর্ব বিরোধের জেরে এ ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। এই মুহূর্তে এর বেশি বলা সম্ভব হচ্ছে না। পুলিশ ঘটনা খতিয়ে দেখছে।

বাংলাদেশ জার্নাল/এমএম/এসকে

  • সর্বশেষ
  • পঠিত