ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

তিতাস গ্যাসের ৩২০ কর্মকর্তা-কর্মচারীকে বদলি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ জুলাই ২০১৯, ২২:১৬  
আপডেট :
 ০৭ জুলাই ২০১৯, ২২:১৮

তিতাস গ্যাসের ৩২০ কর্মকর্তা-কর্মচারীকে বদলি

গত দুইদিনে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ৩২০ কর্মকর্তা-কর্মচারীকে একসঙ্গে বদলি করা হয়েছে। এরা ৪ থেকে ২৪ বছর ধরে প্রতিষ্ঠানটির বিতরণ এলাকার একই কার্যালয়ে কর্মরত ছিলেন। রোববার বদলি করা হয় ১৩৩ জনকে। আর গত বৃহস্পতিবার (৪ জুলাই) ১৮৭ জনকে বদলি করে তিতাস।

বদলি হওয়া কর্মীদের বেশির ভাগই কারিগরি ক্যাডারের। যেহেতু বিল আদায় থেকে সব কাজই কম্পিউটারের মাধ্যমে করা হয়, তাই কম্পিউটার অপারেটরদের ভূমিকাকে বিশেষভাবে বিবেচনা করা হয়েছে।

সম্প্রতি দুদক জ্বালানি মন্ত্রণালয়ের কাছে পাঠানো এক প্রতিবেদনে জানায়, তিতাসের কর্মীরা একই কর্মস্থলে অনেক দিন কাজ করে সিন্ডিকেট গড়ে তুলেছেন।

প্রসঙ্গত, এর আগে গত এপ্রিলে তিতাসের অপেক্ষাকৃত ওপরের সারির কর্মকর্তাদের বদলি করা হয়। ওই সময় প্রতিষ্ঠানটির কাঠামোর বাইরে গঠিত ১৮টি ভিজিল্যান্স টিম বিলুপ্ত ঘোষণা করা হয়। এবার মধ্যম শ্রেণির কর্মকর্তা-কর্মচারীর কর্মস্থল বদলে দিলো প্রতিষ্ঠানটি।

তিতাস বলছে, দুদকের প্রতিবেদন ধরে ব্যবস্থা নেওয়া শুরু হয়েছে। এর আগে ট্রুথ কমিশনে যাওয়া ব্যক্তিদের নামের তালিকা পাঠানো হয়েছে জ্বালানি বিভাগে। এরপর কর্মকর্তা-কর্মচারীরা যেন দুর্নীতি না করতে পারে সে বিষয়ে নজর রাখা হচ্ছে। প্রাতিষ্ঠানিক সংস্কারের অংশ হিসেবেই এই বদলি করা হয়েছে বলে তিতাসের প্রশাসন বিভাগের একজন কর্মকর্তা নিশ্চিত করেছেন।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত