ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

সুইডেন আতাউর তিন দিনের রিমান্ডে

  নরসিংদী প্রতনিধি

প্রকাশ : ০৩ নভেম্বর ২০১৯, ১৭:১৪

সুইডেন আতাউর তিন দিনের রিমান্ডে

সোনালী ব্যাংকের দায়ের করা স্বাক্ষর জালিয়াতি ও প্রতারণা মামলায় নরসিংদীর আওয়ামী লীগ নেতা আতাউর রহমান ওরফে সুইডেন আতাউরের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার দুপুরে শতকোটি টাকার মোল্লা স্পিনিং মিল অবৈধ দখলের মামলায় তাকে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার পিংকির আদালতে তোলা হলে বিচারক এ আদেশ দেন।

এর আগে জালিয়াতি ও প্রতারণা মামলায় বৃহস্পতিবার রাতে ঢাকার মালিবাগ থেকে সুইডেন আতাউরকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। শুক্রবার বিকেলে জুডিশিয়াল ম্যজিস্ট্রেট মাইনুউদ্দিন কাদিরের আদালতে তাকে সোপর্দ করা হয়। ওই মামলার তদন্তকারী সিআইডি’র কর্মকর্তা জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৭ দিনের রিমান্ড আবেদন করেন। বিচারক রোববার রিমান্ড শুনানির দিন ধার্য করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এরই পরপ্রেক্ষিতে রোববার তাকে আদালতে তোলা হলে বিচারক ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এসময় বিচারক তাকে প্রতিদিন ৪ ঘণ্টা করে পরপর ৩দিন জেলগেইটে জিজ্ঞাসাবাদের জন্য তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশ দেন।

মোল্লা স্পিনিং মিল দখলের অভিযোগে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ব্যাংকের ঋণের বিপরীতে দায়বদ্ধ শিল্পপ্রতিষ্ঠানটির অবৈধ দখলদার সুইডেন আতাউর রহমানসহ ৬ জনের বিরুদ্ধে মামলার করেছে মিলটির ঋণদাতা প্রতিষ্ঠান সোনালী ব্যাংক। ব্যাংকের ইন্ডাস্ট্রিয়াল ক্রেডিট বিভাগের সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোহাম্মদ বেলাল হোসেন মামলায় দখলদার উচ্ছেদের দাবি জানান।

প্রথমে মামলাটি পুলিশ তদন্ত করলেও প্রভাবশালী মহলের নানা তদবিরে তা বাধাগ্রস্ত হয়। এরই পরিপ্রেক্ষিতে মামলাটি সিআইডিতে স্থানান্তর করা হয়। দেশের চলমান শুদ্ধি অভিযানের সময় এই মামলায় বহুল আলোচিত ভূমিদস্যু সুইডেন আতাউরকে বৃহস্পতিবার রাতে ঢাকার মালিবাগ থেকে গ্রেপ্তার করে সিআইডি।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত