ঢাকা, সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২১, ১২:৪৭

প্রিন্ট

শিক্ষক-কর্মচারীদের এমপিও দেবে মাউশি

শিক্ষক-কর্মচারীদের এমপিও দেবে মাউশি
স্কুলে ক্লাস নিচ্ছেন এক শিক্ষক। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক

মানথলি প্যামেন্ট অর্ডার (এমপিও) কমিটির সভা আগামী ১৭ জানুয়ারি (রোববার) অনুষ্ঠিত হবে। সভায় শিক্ষক-কর্মচারীদের এমপিও দেয়ার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হবে। এছাড়াও নতুন এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের যেসব শিক্ষক কর্মচারী এমপিওর আবেদন করেছেন, তাদের এমপিও ভুক্তির আবেদনের সভায় নিষ্পত্তি করা হবে।

বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, গত কয়েক মাসে যারা শূন্য পদের বিপরীতে বিধান অনুযায়ী নিয়োগ পেয়ে যোগদান করেন তাদেরকে এমপিওভুক্তির চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। এছাড়া মামলা-মোকদ্দমার কারণে পেন্ডিং থাকা এমপিওর বিষয়েও সিদ্ধান্ত হবে। আর এমপিও আবেদন করা শিক্ষক-কর্মচারীদের আবেদন এ সভায় নিষ্পত্তি করা হবে।

পদাধিকার বলে এ সভায় সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক। সভায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের তিনজন প্রতিনিধি, পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর একজন, অধিদপ্তরের নয়টি আঞ্চলিক উপপরিচালকসহ ত্রিশ জনেরও বেশি কর্মকর্তা অংশ নেবেন।

শিক্ষা অধিদপ্তরে অনুষ্ঠিতব্য সভায় এমপিওর আওতাভুক্ত শূন্যপদে কর্মরত ইনডেক্সবিহীন শিক্ষকদের এমপিওভুক্তি, ইনডেক্সধারী প্রতিষ্ঠান প্রধান ও সহপ্রধানদের অভিজ্ঞতার উচ্চতর স্কেল, সহকারী অধ্যাপক পদের স্কেল, বিএড স্কেল, সহকারী লাইব্রেরিয়ান পদের এমপিওসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হবে।

আরো পড়ুন

পদোন্নতি নিয়ে প্রাথমিক শিক্ষকদের সুখবর​

প্রাথমিক শিক্ষকদের টাইমস্কেল, আশার বাণী ডিপিই মহাপরিচালকের​

যে শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষকদের এমপিও বাতিল করে আদেশ জারি​

বাংলাদেশ জার্নাল/একে/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত