ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫১ মিনিট আগে
শিরোনাম

ছাত্রীকে অফিসে ডেকে নিয়ে অশালীন কথাবার্তা বলতেন শিক্ষক

  রাবি প্রতিনিধি

প্রকাশ : ২৬ জুন ২০১৯, ১৫:৪৫

ছাত্রীকে অফিসে ডেকে নিয়ে অশালীন কথাবার্তা বলতেন শিক্ষক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের বিষ্ণু কুমার অধিকারী নামে এক শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ ওঠেছে। মঙ্গলবার দুপুরে ওই ছাত্রী এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ভিসি, ইনস্টিটিউটের পরিচালকসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তাদের কাছে লিখিত অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগপত্রে ছাত্রীটি উল্লেখ করেন, আমি আমার বিভাগের শিক্ষক বিষ্ণুকুমার অধিকারীর দ্বারা বিভিন্নভাবে যৌন হয়রানী ও মানসিকভাবে উত্যক্তের শিকার হই। যার কারণে আমি মানসিকভাবে অনেক বিপর্যস্ত হয়ে পড়েছি। আমি পড়াশুনা এবং অন্য কোনো কাজেই মনযোগ দিতে পারছি না, মেন্টাল ট্রমায় ভুগছি।

অভিযোগপত্রে তিনি বলেন, কারণে-অকারণে তার অফিসে ডেকে বসিয়ে রাখেন, ফ্রি মাইন্ডের কথা বলে নানা রকম ইঙ্গিতপূর্ণ ও অশালীন কথাবার্তা বলেন, অন্য নারী শিক্ষকদের ব্যক্তিগত বিষয় নিয়ে অশালীন মন্তব্য করেন, শিক্ষক হওয়ার ক্ষমতা দেখাতেন। তিনি আমাকে প্রায়ই রাত ১১টার পর ফোন করে কথা বলেন।

ভুক্তভোগী বলেন, মানসিকভাবে সহ্য করতে না পেরে অভিযোগ করেছি। আমি চাই না ওই শিক্ষক আমার মতো আর কারও সঙ্গে এমন করুক।

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মো. আবুল হাসান চৌধুরী বলেন, ওই ছাত্রীর অভিযোগ পেয়েছি। ইনস্টিটিউট সংক্রান্ত বিষয় হওয়ায় আমরা একটি জরুরি মিটিংয়ে বসেছি। তাছাড়া অভিযোগটি প্রশাসনেও গেছে। তারাও তাদের কাজ করবেন।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, অভিযোগের বিষয়ে আমি জানি না। এখনো অভিযোগপত্র হাতে পাইনি।

তবে এবিষয়ে জানার জন্য অভিযুক্ত শিক্ষক বিষ্ণুকুমার অধিকারীকে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।

  • সর্বশেষ
  • পঠিত