ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩০ মিনিট আগে
শিরোনাম

‘ছবির নামের মত জার্নিটাও হবে অ্যাডভেঞ্চারাস’

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২০, ২০:৫৪

‘ছবির নামের মত জার্নিটাও হবে অ্যাডভেঞ্চারাস’

২০১৮-২০১৯ অর্থবছরে মুহম্মদ জাফর ইকবালের উপন্যাস ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে নির্মিত হতে যাচ্ছে সিনেমা ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। জাকারিয়া সৌখিনের চিত্রনাট্যে এটি পরিচালনা করবেন আবু রায়হান জুয়েল। ছবিটিতে জুটি বেঁধে অভিনয় করবেন চিত্রনায়ক সিয়াম আহমেদ ও পরীমনি।

আজ ১০ ফেব্রুয়ারি (সোমবার) সন্ধ্যায় রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্রে সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষণা ও ছবিটির শিল্পীসহ কলাকুশলীদের পরিচয় করিয়ে দিতে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন মোহাম্মদ জাফর ইকবাল, কচি খন্দকার, শহিদুল আলম সাচ্চু, সিয়াম আহমেদ, পরীমনি, মুশফিকুর রহমান মঞ্জু ও এক ঝাঁক শিশুশিল্পী।

অনুষ্ঠানে ড. মুহম্মদ জাফর ইকবাল বলেন, ‘আমাদের এই সমাজকে পরিবর্তন করতে হলে ভালো কবিতা, ভালো চলচ্চিত্র নির্মাণ করতে হবে। সমাজ তথা শিশুদের বিকাশের জন্য ভালো চলচ্চিত্র নির্মাণ করতে হবে। এই সিনেমা শুটিংয়ে যেসব বাচ্চারা যাচ্ছো তাদের বলবো সঙ্গে নিজেদের পড়াশুনার বই-খাতা নিয়ে যেও; সেখানে তোমাদের তেমন কোন নেই। ’

সিয়াম আহমেদ বলেন, ‘এই ছবিটি আমার কাছে অনেকটা স্বপ্নের মত। এখন পর্যন্ত আমি যে চরিত্রগুলো করেছি সবগুলোই ম্যাচিউরড, কিন্তু এই ছবিতে আমার চরিত্রটা আসলেই অন্যরকম। এই ছবির সাথে যুক্ত হয়ে অনেক কিছুই শিখতে পারব, কাজটি করতে গিয়ে অনেক কিছুই জানা হবে আমার। ছবির নামের মতই এই কাজের জার্নিটাও হবে অ্যাডভেঞ্চারাস’

তিনি আরও বলেন, ‘২৫ দিনের এক যাত্রায় বন্ধু হিসেবে আমরা এই অ্যাডভেঞ্চারে যাচ্ছি। অ্যাডভেঞ্চারে কোন সমস্যায় পড়লে শিশু-বন্ধুরা সমাধান খুঁজে বের করবে। আশা করছি দারুণ হবে এই সুন্দরবনের অ্যাডভেঞ্চার। এছাড়া সর্বোচ্চ চেষ্টা থাকবে জাফর ইকবাল স্যারের গল্পকে সুন্দর করে ফুটিয়ে তোলার। আপনারা সবাই দোয়া করবেন।’

আগামী ১৩ মার্চ সদরঘাট থেকে লঞ্চযাত্রার মধ্য দিয়ে চলচ্চিত্রটির শুটিং শুরু হবে। সুন্দরবন গিয়ে এ যাত্রা শেষ হবে। মাঝে ২৫ দিন বিরতিহীনভাবে লঞ্চে শুটিং হবে বলে জানান পরিচালক।

ছবিটিতে সিয়াম ও পরী ছাড়া আরও অভিনয় করবেন শহিদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম, মুনিরা মিঠু, কচি খন্দকার, আশিষ খন্দকার ও এক ঝাঁক শিশুশিল্পী।

‘নসু ডাকাত কুপোকাত’ নামে ছবিটি ৬০ লাখ টাকা সরকারি অনুদান পায়। পরে নাম পরিবর্তন করে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ রাখা হয়। সরকারি অনুদানের পাশাপাশি সিনেমাটির সহ প্রযোজক হিসাবে যুক্ত হয়েছে বঙ্গবিডি। সিনেমাটির জন্য প্রথমবার গানও লিখেছেন ড. মুহম্মদ জাফর ইকবাল।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত