ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

এবার সিনেমার সঙ্গীত পরিচালনায় মুহিন

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫:৩২

এবার সিনেমার সঙ্গীত পরিচালনায় মুহিন

বেশ অনেকদিন ধরেই নিজেকে সংগীত পরিচালনায় ব্যস্ত রেখেছেন ক্লোজআপ তারকা মুহিন খান। সিনেমায় গান করা হলেও সংগীত পরিচালনা করা হয়নি এই মাধ্যমে। তবে এবার প্রথমবারের মত সিনেমার গানে সংগীত পরিচালনা করতে যাচ্ছেন তিনি।

‘পদ্মা পুরাণ’ সিনেমায় সঙ্গীত পরিচালক হিসেবে কাজ করেছেন তিনি। এটি নির্মাণ করছেন রাশীদ পলাশ। পদ্মা তীরবর্তী জীবন জীবিকা নিয়েই সিনেমার গল্প। আর এই সিনেমায় একটিমাত্রই মৌলিক গান রয়েছে। বলা যায় পদ্মা পুরাণ’ সিনেমার টাইটেল গান ‘পদ্মাপুরাণ’ গানটিরই সঙ্গীত পরিচালনা করেছেন মুহিন খান। গানটি লিখেছেন মুহিন খানের অনেক সুর করা গানের গীতিকার জামাল হোসেন।

প্রথমবারের মতো সিনেমার সঙ্গীত পরিচালনা প্রসঙ্গে মুহিন খান বলেন, ‘সিনেমায় প্রথম সঙ্গীত পরিচালনায় করার অনুভূতি সত্যি ভাষায় প্রকাশের নয়। এ যেন অনেক বড় এক প্রাপ্তি। ধন্যবাদ জামাল হোসেন ভাইকে, কারণ তিনি অসাধারণ একটি গীতিকবিতা লিখেছেন এই সিনেমার জন্য। আমার বন্ধু রাশীদ পলাশের প্রতি কৃতজ্ঞ। রাশীদ পলাশ আমার স্কুল জীবনের বন্ধু। যে কারণে তারই সহযোগিতায় কাজটি করার সৌাগ্য হয়েছে আমার। আমি আমার সর্বোচ্চ আন্তরিকতা দিয়ে গানটি করেছি। আমার প্রবল বিশ্বাস গানটি শ্রোতা দর্শকের ভীষণ ভালো লাগবে।’

দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘শুভ বিবাহ’ সিনেমাতে কবির বকুলের লেখা ও শওকত আলী ইমনের সুর সঙ্গীতে ‘হৃদয় যেখানে চাইছে হারাতে’ গানটি ছিলো সিনেমায় মুহিনের প্রথম গান। এরপর ২৫টিরও মতো সিনেমায় তিনি গান গেয়েছেন। কিন্তু কোন সিনেমাতে সঙ্গীত পরিচালনা করার সুযোগ পাননি তিনি। এবারই প্রথম তিনি সিনেমায় সঙ্গীত পরিচালক হিসেবে কাজ করলেন।

এদিকে নরসিংদীর মনোরম লোকেশনে জামাল হোসেনের লেখা ‘মেঘ তো বলেনা আর’ গানটির মিউজিক ভিডিও নির্মাণের কাজ শেষ হয়েছে। গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন মুহিন খান। এতে মডেল হিসেবেও কাজ করেছেন মুহিন। বর্তমান সময়ে গান গাওয়ার পাশাপাশি গানের সুর সৃষ্টিতেও ভীষণ মনোযোগ দিচ্ছেন তিনি।

ছবি : গোলাম সাব্বির

আইএন

  • সর্বশেষ
  • পঠিত