ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

আমার টার্গেট একটাই, সিনেমা: খায়রুল বাসার

  ইমরুল নূর

প্রকাশ : ০৯ অক্টোবর ২০২১, ১৫:০৫  
আপডেট :
 ০৯ অক্টোবর ২০২১, ১৬:৫৬

আমার টার্গেট একটাই, সিনেমা: খায়রুল বাসার
অভিনেতা খায়রুল বাসার

মূকাভিনেতা থেকে অল্প সময়েই ছোটপর্দার প্রিয় মুখে পরিণত হয়েছেন খায়রুল বাসার।অভিনয়ের ক্যারিয়ার খুব বেশি দীর্ঘ নয়, ২০১৭ সাল থেকে টুকটাক অভিনয় করলেও সম্প্রতি বেশকিছু নাটক ও ওয়েব কন্টেন্ট করে আলোচনায় এসেছেন। আশফাক নিপুণের জনপ্রিয় ওয়েব সিরিজ ‘মহানগর’ এবং মিজানুর রহমান আরিয়ানের ‘নেটওয়ার্কের বাইরে’ দিয়ে তিনি রয়েছেন আলোনার তুঙ্গে।

কিছুদিন আগেই গাড়ি এক্সিডেন্ট করে গুরুতর আহত হয়েছিলেন তিনি। এরপর চিকিৎসা ও প্রয়োজনীয় বিশ্রাম শেষে ফিরেছেন কাজে। ফিরেই এরমধ্যে বেশ কিছু নাটকের শুটিং শেষ করেন। তার হাতে এখন রয়েছে একাধিক নাটক ও ওয়েব ফিল্মের প্রস্তাব। তার সঙ্গে কথা বলে জানা যায়, আগামী ডিসেম্বর পর্যন্ত শিডিউল নেই তার, যে কাজ রয়েছে সেগুলো গড়াবে জানুয়ারি পর্যন্ত।

খায়রুল বাসার বাংলাদেশ জার্নালকে বলেন, এখন পর্যন্ত যে কতগুলো কাজ করেছি তার সবগুলো থেকেই অনেক ভালো সাড়া পেয়েছি, দর্শকের অনেক ভালোবাসা পেয়েছি। তার জন্য আমি অনেক বেশি কৃতজ্ঞ। এক্সিডেন্টের পর আমার স্বাভাবিক হতে কিছুটা সময় লেগেছে, তবে এখনও পুরোপুরি সেরে উঠিনি। দৌড়, ঝাপ কিংবা ভারী বিষয়বস্তু হলে সেসব কাজগুলোকে এভয়েড করছি এখন। স্বাভাবিক থেকে নড়াচড়া কম করে যে কাজগুলো করা সম্ভব, এখন শুধু সেগুলোই করছি।

এরমধ্যে অনেক অনেক নাটক ও ওয়েব ফিল্মের প্রস্তাব ফিরিয়ে দিতে হয়েছে। বেশ কিছু কাজ লকড, কিন্তু সে কাজগুলো শেষ হতে প্রায় আগামী জানুয়ারি পর্যন্ত চলে যাবে। এরমধ্যে ফাঁকে ফাঁকে কিছুদিন ছাড়া তেমন শিডিউল নেই বললেই চলে। এগুলোর কিছু নাটক আর বেশিরভাগই ওয়েব ফিল্ম।

কাজ করতে গিয়ে নাটক নিয়ে এখন বেশ হতাশ এই অভিনেতা। তার ভাষ্যে, এখন অনেক নাটকের প্রস্তাব পাই, যার বেশিরভাগই না করার মত। হয়তো প্রোডাকশন ভালো না কিংবা গল্প ভালো না। আবার এমনও হচ্ছে অনেক বাজে গল্পের প্রস্তাবও আসছে যেগুলো অনুরোধের। সম্পর্কের খাতিরে এরকম কাজগুলো করে নিজের ইমেজ তো নষ্ট করতে পারি না। এটলিস্ট অনেক ভালো না হলেও, আমি যে গল্পগুলোতে এখন পর্যন্ত কাজ করেছি ঠিক সেরকম হলেও করা যায়। কিন্তু এর চেয়েও নিম্নমানের হলে তো সেটা করা আমার পক্ষে সম্ভব না। এতে অবশ্য অনেকে রাগ করেন, কিন্তু করলেও আমার কিছু করার নেই। এসব বিষয়ের কারণে আমি আসলেই হতাশ।

খায়রুল বাসার বলেন, সহজ ভাষায় বলতে গেলে বলবো, আমি ভালো গল্পে কাজ করতে চাই। একজন অভিনেতা হিসেবে সব প্লাটফর্মের জন্য কাজ করতে চাই। আমি এখন ওয়েবেই মনোযোগ দিচ্ছি বেশি। নাটকের কাজ কমিয়ে দেবো। এখন আমার একটাই টার্গেট সিনেমা। সিনেমা করবো।

এদিকে আজ এই অভিনেতা শুটিং করছেন একটি পূজার নাটকের, নাম ‘চারুকাব্য’। প্রীতি দত্তের পরিচালনায় এখানে তার বিপরীতে অভিনয় করছেন সাফা কবির।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত