ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

এবার সিনেমায় উপস্থাপিকা সাদিয়া

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২২, ১৬:০৯

এবার সিনেমায় উপস্থাপিকা সাদিয়া

ময়মনসিংহের মেয়ে সাদিয়া শিমুল উচ্চ মাধ্যমিক শেষ করে ঢাকায় আসেন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে। পড়াশোনা চলাকালীন সময়েই শোবিজে নাম লেখান, তবে সেটি উপস্থাপনায়। সেই থেকে প্রতিনিয়ত দেশের বিভিন্ন টেলিভিশনে বাড়তে থাকে তার ব্যস্ততা। দীর্ঘ উপস্থাপনার ক্যারিয়ারে অসংখ্য সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেলেও অভিনয়ে আগ্রহ না থাকায় সেসব প্রতিবারই ফিরিয়ে দিয়েছেন। তবে এবার নাম লেখালেন সরকারি অনুদানের একটি সিনেমায়।

সিনেমাটির নাম ‘শ্রাবণ জ্যোস্নায়’। ইমদাদুল হক মিলনের গল্প অবলম্বনে এ ছবিটি পরিচালনা করছেন আবদুস সামাদ খোকন। এরইমধ্যে ছবিটির বেশ কিছু অংশের শুটিং শেষ হয়েছে। ছবিটির একটি বিশেষ চরিত্রে অভিনয়ের জন্য মঙ্গলবার রাতে চুক্তিবদ্ধ হন উপস্থাপিকা সাদিয়া।

সাদিয়া শিমুল বলেন, ‘আমার ক্যারিয়ারের শুরু থেকেই অনেক সিনেমার প্রস্তাব পেয়েছি, এমনকি নাটকেরও। কিন্তু উপস্থাপনা করতেই আমার বেশি ভালো লাগতো সবসময়, যার কারণে অভিনয় কখনও টানেনি আমাকে। চাইলে হয়তো কাজ করতে পারতাম কিন্তু আমার আগ্রহ জাগেনি কখনও।

তবে এই ছবিতে অভিনয় করার জন্য পরিচালক বেশ কয়েকদিন ধরেই আমার সাথে কথা বলার চেষ্টা করেছেন। সত্যি বলতে এটাতেও আমার ওভাবে আগ্রহ ছিলো না। কিন্তু উনি সিনিয়র নির্মাতা, তিনি জানালেন, এটা হয়তো তার শেষ সিনেমা হবে! তারপর সিদ্ধান্ত নিলাম কাজটি করার। উনি এরপর আর সিনেমা নির্মাণ করবেন না, এটাই শেষ; এ কথা শোনার পর মনে হলো কাজটি করি।’

তিনি আরও বলেন, ‘এখানে আমাকে দেখা যাবে দীঘির বড় বোন ভ্রমরের চরিত্রে, যে কিনা দেশের বাইরে থাকে। উচ্চবিত্ত পরিবারের মেয়ে।’

জানা গেছে, আগামী ১৮ সেপ্টেম্বর রাজধানীর মিরপুর ডিওএইচে শুটিংয়ে অংশ নেবেন সাদিয়া।

উল্লেখ্য, সাদিয়া শিমুল এ সময়ের ব্যস্ত একজন উপস্থাপিকা। ভালো লাগার জায়গা থেকে উপস্থাপনা করেন। ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। এছাড়াও তিনি একটি বিশ্ববিদ্যালয়ে বর্তমানে জনসংযোগ কর্মকর্তা হিসেবে নিযুক্ত রয়েছেন।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত