ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

কাজের খোঁজে এসে জড়িয়ে পড়েন দেহব্যবসার চক্রে!

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০১৯, ০৩:৩৩

কাজের খোঁজে এসে জড়িয়ে পড়েন দেহব্যবসার চক্রে!

সাফল্যের জন্য সবাই সংগ্রাম করেন। কিন্তু কোনো কোনো সংগ্রাম তুলনামূলকভাবে অনেকের থেকেই হয়তো কঠিনতর। আবার যারা সেই অনেকটা কঠিন পথ পেরিয়ে সাফল্যকে ছুঁতে পারেন, তাদের কৃতিত্বও কিন্তু সাধারণের থেকে বেশি। জনপ্রিয় অভিনেত্রী সুদীপ্তা বন্দ্যোপাধ্যায়ের জীবনেও সাফল্য সহজে আসেনি।

তিনি বলেন, ‘কাজের জন্য ‌যখন আমি প্রথম কলকাতায় আসতাম তখন আমার পকেটে ৪০ টাকাও থাকত কি না সন্দেহ। অনেক দিন গেছে, ১০ টাকার পানির বোতলও কিনতে পারতাম না। ফেরার শাটল ভাড়া ছিল ৮ টাকা, সেটা বাঁচিয়ে রাখতে হতো। ‘আমি যে একা আসতাম তা তো নয়, আমার মতো অনেকেই আসতো। ‘আর মাত্র বিশ মিনিট’ তেমনই একটি মেয়ের গল্প।’

ছবির কেন্দ্রবিন্দুতে রয়েছে শহরতলি থেকে আসা এক মেয়ে যে কাজের খোঁজে কলকাতায় এসে ক্রমশই জড়িয়ে পড়ে দেহব্যবসার চক্রে। একদিকে তার মধ্যে কাজ করে অপরাধপ্রবণতা, অন্যদিকে চরম আর্থিক কষ্ট থেকে নিজেকে বের করে আনার অদম্য তাগিদ।

সুদীপ্তা জানান, ‘বহু মেয়েই এক্ষেত্রে ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলে। তাদের জন্য একটাই বার্তা, ধৈর্য রাখতে হবে, আরো বেশি পরিশ্রম করো। কারণ মাথা উঁচু করে বাঁচার চেয়ে বেশি গৌরবের আর কিছু নেই। তাতে যদি কিছু টাকা কম উপার্জন হয়, তবে তাই হোক।’

প্রসূন গাইন পরিচালিত এই ছোট ছবিটি মুক্তি পেতে চলেছে ইউটিউবে আগামী কিছুদিনের মধ্যেই। সম্প্রতি মুক্তি পেয়েছে এই ছবির ট্রেলার। এই ছবি প্রধান চরিত্রে সুদীপ্তা বন্দ্যোপাধ্যায় ছাড়াও রয়েছেন পরিচালক-অভিনেতা নিজে। প্রসূনও বিগত প্রায় পনেরো বছর কাজ করছেন ছোটপর্দা ও বড়পর্দাতে। ‘আর মাত্র কুড়ি মিনিট’ পরিচালক হিসেবে তার প্রথম কাজ।

এই ছোটছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন পায়েল চক্রবর্তী, শুভময় চট্টোপাধ্যায়, রাজা দত্ত, গার্গী রায় চৌধুরী। ছবির পুরো শ্যুটিং হয়েছে কলকাতায়।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত