ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

‘ভাস্কর্য’ আসছে স্বাধীনতা দিবসে

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৩ মার্চ ২০১৯, ২২:১৩

‘ভাস্কর্য’ আসছে স্বাধীনতা দিবসে

‘ভাস্কর্য’ নির্মিত হয়েছিলো রক্তক্ষয়ী সংগ্রামের স্মৃতিকে লালন করার জন্য এবং পরবর্তী প্রজন্মের কাছে স্বাধীনতার চেতনাকে প্রবাহিত করার জন্য। এ ‌‘ভাস্কর্য’ গুলো বাঙালি জাতির জন্য সম্পদ স্বরূপ। এবার ‘ভাস্কর্য’ শিরোনামের নাটক নির্মাণ করেছেন পরিচালক কাজী সাইফ আহমেদ।

মঙ্গলবার (২৬ মার্চ) মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নাটকটি এসএ টিভিতে প্রচার হবে। নাটকটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন অভিনেতা আবদুন নুর সজল ও অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী কর।

নাটকের গল্পে দেখা যাবে সজল ও ঊর্মিলা খুব ভালো বন্ধু। ঊর্মিলা স্বল্পদৈর্ঘ্য সিনেমা বানাতে চাইলে সজল তাকে ক্যামেরা কেনার ব্যাপারে সাহায্য করেন। এদিকে সজল একজন বেকার যুবক। যে কি-না নানা ধরণের ডাকটিকেট সংগ্রহ করার পাশাপাশি মুক্তিযুদ্ধ নিয়ে গবেষণা করেন।

নাটকটি প্রসঙ্গে পরিচালক কাজী সাইফ আহমেদ বাংলাদেশ জার্নালকে বলেন, আমাদের দেশের অনেক ভাস্কর্য মহান মুক্তিযুদ্ধের স্মৃতি বহন করে। আমাদের উচিৎ সারা বছর ভাস্কর্যগুলোর প্রতি শ্রদ্ধা প্রদর্শন করা। কিন্তু সাধারণত বিশেষ দিবস ছাড়া ভাস্কর্যগুলোর প্রতি সম্মান প্রদর্শন করতে দেখা যায় না। নাটকটির মাধ্যমে আমি এমন একটি বিষয়ই তুলে ধরার চেষ্টা করেছি।

‘ভাস্কর্য’-এ সজল-ঊর্মিলা ছাড়াও আরো অভিনয় করেছেন আরিফুল ইসলাম আরিফ, আশরাফুল আলম সোহাগ, শরিফ সরকার, ইরা সিকদার, সানজিদা আলম, আনিসা হিরা প্রমুখ। নাটকটি প্রযোজনা করেছে সরকার মিডিয়া ভিশন ও লাইফ গোল্ড মিডিয়া।

বাংলাদেশ জার্নাল/এনএইচ/এএ

  • সর্বশেষ
  • পঠিত