ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

পরিচালকের অভিযোগ, টয়ার জবাব

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০১৯, ১২:৩৭

পরিচালকের অভিযোগ, টয়ার জবাব

বিজয় দিবস উপলক্ষ্যে নির্মিতব্য একটি নাটকের শুটিং ফাঁসিয়েছেন অভিনেত্রী মুমতাহিনা টয়া। এমন অভিযোগই এনেছেন নাটকটির পরিচালক সহিদ উন নবী।

অভিযোগ এনে নাটকটির পরিচালক জানান, গত ১০ ও ১১ ডিসেম্বর আমার ‘স্বাধীন রোড’ নাটকের জন্য টয়ার ডেট নেওয়া ছিল। শুটিংয়ের দিন সকালে টয়া ফোনে জানায় যে, সে কাজটি করবে না। যেখানে গল্পই তাকে ঘিরে, তাকে ছাড়া আমার শুটিং শুরু করা সম্ভব নয়। সে কাজ করবে না জানিয়ে ফোন বন্ধ করে দেয়। সে কাজটি করেই নি আর যোগাযোগও করে নি। এতে করে আমার প্রায় দেড় লক্ষ টাকা ক্ষতি হয়েছে।

কাজ না করার ক্ষেত্রে টয়ার অভিযোগ কি ছিল জানিয়ে পরিচালক বলেন, নাটকের গল্প শুনিয়ে এবং গল্প সংক্ষেপটি তাকে পাঠিয়ে সিডিউল নেই। গল্প সংক্ষেপের সঙ্গে মিল রেখেই স্ক্রিপ্ট করা হয়। কিন্তু তার সহশিল্পী মুশফিক আর ফারহান হওয়ায় সে কাজটি করবে না বলে জানিয়ে দেয়। এরপর তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও ব্যর্থ হই।

এই পরিচালক আরও জানান, টয়া ফারহানকে ম্যাসেজ দিয়ে জানিয়েছে যে ফারহানের সঙ্গে তার কোন সমস্যা নেই, সে তার ব্যক্তিগত কারণে কাজটা করবে না।

এই বিষয়ে টয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, পরিচালক যখন আমার শিডিউল নেন, তখন এই নাটকের জন্য আমার সহশিল্পী সালমান মুক্তাদির ও সৌভিক আহমেদ রয়েছেন বলে আমাকে জানান পরিচালক। সেই হিসেবেই আমি পরিচালককে আমার ডেট দেই। কিন্তু শুটিংয়ের দিন সকালে আমি জানতে পারি আমার সহশিল্পী ফারহান। অথচ এর আগে আমাকে এই বিষয়ে কিছুই জানানো হয় নি। আমি পরে জানতে পারি, সালমান এবং সৌভিকের সঙ্গে পারিশ্রমিক নিয়ে বনিবনা না হওয়ায় তারা কাজটি করতে রাজি হয় নি। যার কারণে তাদের পরিবর্তে ফারহানকে নেওয়া হয়।

কিন্তু আমার কথা হলো, পরিচালক যদি শিল্পী পরিবর্তন করেন তাহলে সেটা তো আমাকে আগে জানানো উচিত। শুটিংয়ের দিনই কেন আমার এই কথা জানতে হবে? এমন না যে ফারহানের সঙ্গে আমার কাজ করতে সমস্যা! কিন্তু নাটকের মূল শিল্পী হওয়া সত্ত্বেও এটা আমাকে কেন জানানো হলো না। আর সেই কাজ আমি কেন করবো?

তিনি আরও বলেন, পরিচালক নিজের ক্ষতির কথা বলেছেন, তিনি তো তার কাজ ঠিকই শেষ করেছেন অন্য কাউকে নিয়ে। কিন্তু এই দুদিন যে আমার এই নাটকের জন্য ডেট দেওয়া ছিল, আমি তো অন্য কাজ করতে পারি নি। এখন আমার এই ক্ষতিপূরণটা কে দিবে? ক্ষতিটা আসলে কার হলো?

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত