ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭ আপডেট : ১৫ মিনিট আগে English

প্রকাশ : ০৬ জুন ২০২০, ১৭:৩৮

প্রিন্ট

করোনায় অনলাইনে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দিচ্ছে ইশিখন

করোনায় অনলাইনে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দিচ্ছে ইশিখন
ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এই ভাইরাস মোকাবেলায় সবাইকে ঘরে থাকতে বলা হয়েছে। ঘরে বসেই এখন প্রতিষ্ঠানগুলো যতোটা সম্ভব সব ধরনের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। আর এরই ধারাবাহিকতায় এবার ঘরে বসেই ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ নেয়ার সুযোগ করে দিলো ইশিখন ডটকম। প্রতিষ্ঠানটি স্বল্প মূল্যে ২ হাজার জনকে অনলাইনে প্রশিক্ষণ দেবে।

অনলাইনে ২৫টি বিষয়ের ওপর প্রশিক্ষণের উদ্যোগ নিয়েছে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণদাতা প্রতিষ্ঠান ইশিখন। তিন ও পাঁচ মাসব্যাপী তাদের কোর্সে দেশের যে কোনো প্রান্ত থেকে যে কেউ অংশগ্রহণ করতে পারবে।

গত ৫ বছর ধরে অনলাইন ভিত্তিক প্রশিক্ষণ দিচ্ছে প্রতিষ্ঠানটি। এবারে দুই হাজার প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ দেয়ার লক্ষ্য নির্ধারণ করেছে ইশিখন। দক্ষ ফ্রিল্যান্সার ও প্রশিক্ষকেরা অনলাইন কোর্স পরিচালনা করবেন।

আগামী ১০দিন পর্যন্ত প্রশিক্ষণের জন্য আগ্রহীরা আবেদন করতে পারবেন। প্রতিটি কোর্সে ৬০ জন অংশগ্রহণের সুযোগ পাবে।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ইব্রাহিম আকবর বলেন, আমরা গত ৫ বছর ধরে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দিয়ে যাচ্ছি। সারাদেশে আমাদের প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে। আমরা অফলাইনের পাশাপাশি অনলাইনেও এই প্রশিক্ষণ দিয়ে থাকি। তবে এবার যেহেতু মরণব্যাধি করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে, আমাদের ঘরে থাকবে হবে। তাই ঘরে বসেই আমাদের স্কিল ডেভেলপ করতে হবে। যারা অনলাইনে লাইভ ক্লাস করতে পারবেন না, তারা অত্যন্ত স্বল্প মূল্যে কোর্সসমূহের ডিভিডি ক্রয় করেও শিখতে পারবেন।

প্রশিক্ষণ শেষে সনদের পাশাপাশি বৃত্তি ও আয়ের সুযোগ করে দেবে ইশিখন। বিস্তারিত জানা যাবে ইশিখনের অফিসিয়াল ওয়েবসাইট থেকে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত