ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

পঙ্গপালে ছেয়ে গেলো আকাশ, অতঃপর...

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৮ জুন ২০২০, ১০:২১  
আপডেট :
 ২৮ জুন ২০২০, ১০:২৬

পঙ্গপালে ছেয়ে গেলো আকাশ, অতঃপর...

ভারতের রাজধানী দিল্লির বিভিন্ন এলাকায় ঢুকে পড়েছে লাখ লাখ পঙ্গপাল। তবে এই ক্ষতিকর পতঙ্গগুলো সেখানে অবস্থান করেনি। দিল্লির আকাশ হয়ে তারা উড়ে গেছে উত্তর প্রদেশের দিকে।

শনিবার দিল্লি সংলগ্ন গুরগাঁও এলাকার ওপর দিয়ে উড়ে যেতে দেখা গেছে ঝাঁকে ঝাঁকে পঙ্গপাল। এই পতঙ্গটি গুরগাঁও বা দিল্লির কোনও ক্ষতি না করলেও যেদিকে তাদের যেতে দেখা গেছে, সেই উত্তর প্রদেশে ফসলের বড়সড় ক্ষতি তারা করতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

শনিবার স্থানীয় সময় বেলা ১১টার দিকে গুরগাঁওয়ের বহুতলের পনেরো তলার ঘরে বন্ধুর সঙ্গে কথা বলছিলেন জয় ভট্টাচার্য। হঠাৎই তিনি একটানা ঝিঁঝি পোকার ডাকের মতো শব্দ শুনতে পান। তারপর তিনি জানালা দিয়ে বাইরে তাকিয়ে দেখেন হাজারে হাজারে পঙ্গপাল। তারপর তিনি গুরগাঁওয়ের বাসিন্দা এক বন্ধুকে ফোন করে ঘটনাটি জানান।

দিল্লির বাসিন্দা জয় ভট্টাচার্য বলেন, ‘তাড়াতাড়ি জানালা, দরজা সব বন্ধ করে দিয়েছিলাম। খুব ভালই জানি একবার ঘরে ঢুকে পড়লে বিপদ হবে। তারপরে আমি যখন ছবি তুলতে শুরু করি, আকাশে যেন হলুদ রঙের মেঘ ছেয়ে গেছে আর একটানা শব্দ। ক্যামেরার লেন্সে কারো আঙ্গুলের ছাপ পড়লে যেরকম আবছা হয়ে যায়, সেরকম ছিল ব্যাপারটা।’

বাংলাদেশ জার্নাল/এমএ/

  • সর্বশেষ
  • পঠিত