ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

মোদিকে নিয়ে গর্বিত মমতার রাজ্যের রিনা

মোদিকে নিয়ে গর্বিত মমতার রাজ্যের রিনা

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের এই নারী ছোটবেলা থেকেই সিপিএমের সমর্থক। অন্য কাউকে ভোট দেওয়ার কথা ভাবতেই পারেন না। কিন্তু গুজরাটের উন্নয়ন দেখে বন্ধু ও পরিচিতদের বিজেপিকে ভোট দিতে বলেছেন। নির্বাচন চলাকালীন রায়গঞ্জের দেবীনগর শ্যামপুর মোড় এলাকার রিনা সাহার এই ভিডিয়োটি ভাইরাল হয়। যেখানে তিনি বলেন, ‘হাম কাস্তে-হাতুড়ি-তারা হ্যায়। কিন্তু মোদি সরকার মে সাপোর্ট করতা হ্যায়।’ রোববার আমদাবাদে সেই ভিডিয়োটির প্রসঙ্গ তোলেন খোদ নরেন্দ্র মোদি।

রোববার সাংবাদিকরা রিনার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘ভুল কিছু বলিনি। দেশ জুড়ে নির্বাচনে বিজেপির সাফল্য আমার বক্তব্যকে প্রতিষ্ঠিত করেছে। মোদি কী বলেছেন, জানি না। তবে উনি আমার এই ভিডিয়ো দেখে থাকলে আমি গর্বিত। এখনও বলছি, গুজরাটের মতো এ রাজ্যে উন্নয়ন হতে আরও ১০০ বছর লাগবে।’

ভাইরাল ভিডিয়োটিতে ভাঙা হিন্দিতে রিনা জানান, গুজরাটে গিয়ে স্বচক্ষে দেখে এসেছেন উন্নয়ন। কাকে ভোট দিলেন? রিনা বলেছিলেন, তিনি বৈষ্ণব। কাস্তে হাতুড়ি তার গোবিন্দ। তাই নিজে ভোট দিতে পারেননি। কিন্তু পরিচিতদের বলেছেন মোদিকে ভোট দিতে।

রিনার পরিবার বরাবরই সিপিএম সমর্থক। তার স্বামী বিশ্বেশ্বর অবসরপ্রাপ্ত হাইস্কুল শিক্ষক। বড় ছেলে দেবাশিস সাহা কালিয়াগঞ্জের কুনোর হাইস্কুল শিক্ষক। ছোট ছেলে পিয়াল রায়গঞ্জ জেলা আদালতের আইনজীবী।

তবে তার ছেলে পিয়ালের দাবি, ‘১৮ এপ্রিল রায়গঞ্জে ভোট শেষ হয়ে যাওয়ার পরে মা সংবাদমাধ্যমে ওই বক্তব্য দেন। আমাদের পরিবারের সকলে বামপন্থী। কিন্তু বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে এ রাজ্যে উন্নয়ন ও সুশাসনের স্বার্থে মা ঠিকই বলেছেন। এত দিন আমরা প্রকাশ্যে কিছু বলিনি। কিন্তু ভোটের রায় বিচার করে বলতে আর সমস্যা নেই।’

সূত্র: আনন্দবাজার

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত