ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

দুর্নীতি দায় নিয়ে সেই এন্ড্রু শিয়ারের বিদায়

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৯, ২১:৪২  
আপডেট :
 ১৪ ডিসেম্বর ২০১৯, ২১:৫৯

জাস্টিন ট্রুডোর উদারতা

মাত্র কয়েক দিন আগের কথা। ফেডারেল নির্বাচনের প্রচারণায় লিবারেল নেতা জাস্টিন ট্রুডোকে প্রতি মুহূর্তে আক্রমণ করেছেন কনজারভেটিভ নেতা এন্ড্রু শিয়ার। ট্রুডোকে ‘দুর্নীতিবাজ’ প্রমাণ করতে প্রাণান্তকর চেষ্টা করেছিলেন এন্ড্রু। সেই এন্ড্রুকে আজ রাজনীতি থেকে বিদায় নিতে হচ্ছে দুর্নীতির অভিযোগ মাথায় নিয়ে।

পার্টির তহবিল থেকে নিজের সন্তানের প্রাইভেট স্কুলের টিউশন ফি পরিশোধ করেছেন এমন অভিযোগ ওঠার পর এন্ড্রু কনজারভেটিভ পার্টির নেতার পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন। বৃহস্পতিবার সকালে গ্লোবাল নিউজ এই সংবাদ প্রচার করে। গ্লোবাল নিউজের সংবাদের পরই এন্ড্রু পদত্যাগের সিদ্ধান্ত নেন। সংসদেও তিনি আনুষ্ঠানিকভাবে ‘বিদায় ভাষণ’ দেন।

তবে কনজারভেটিভ পার্টি বলেছে, শীর্ষ নেতাদের সন্তানদের পড়াশোনার জন্য পার্টি তহবিল থেকে অর্থ দেয়া নতুন কিছু নয়। সাসকাচুয়ান থেকে অটোয়ায় স্থানান্তরের কারণে নিয়ম অনুসরণ করেই পার্টি তহবিল থেকে তার ছেলেমেয়েদের টিউশনের ফির অর্থ দেয়া হয়েছে।

সংসদে এন্ড্রু শিয়ারের বিদায় বক্তৃতার পর পরই প্রতিদ্বন্দ্বী নেতার প্রতি সহমর্মিতা জানাতে এগিয়ে আসেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তিনি কানাডা এবং কানাডার জনসাধারনের জন্য এন্ড্র এবং তার পরিবারের সদস্যদের ভূমিকার প্রশংসা করেন এবং তাদের ধন্যবাদ জানান।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত