ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

মুজিববর্ষ: আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজে তিন দিনব্যাপী কর্মসূচি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৪ মার্চ ২০২০, ১৮:২৯

মুজিববর্ষ: আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজে তিন দিনব্যাপী কর্মসূচি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও ‘মুজিববর্ষ’ উপলক্ষে তিন দিনব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ। এই কর্মসূচিতে থাকছে স্বেচ্ছায় রক্তদান, বহির্বিভাগে আগত রোগীদের বিনামূল্যে চিকিৎসা, রোগীদের মাঝে বিনামূল্যে খাবার পরিবেশন, আলোকসজ্জাসহ নানাবিধ আয়োজন।

আগামী ১৫, ১৬ ও ১৭ মার্চ এই কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. এখলাসুর রহমান।

এসব কর্মসূচি সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে নাক কান গলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. এম আলমগীর চৌধুরীকে (এফআরসিএস) আহবায়ক করে ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

তিন দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ১৫ তারিখে কলেজের লাইব্রেরিতে বঙ্গবন্ধু কর্নার স্থাপন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর সাম্প্রতিক প্রকাশিত গ্রন্থাবলী দিয়ে সাজানো হবে।

১৬ তারিখ সকালে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, বহির্বিভাগে আগত রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান এবং আলোকসজ্জা ও প্রচারণা চালানো হবে।

১৭ তারিখ সকালে মুজিববর্ষের লোগো যুক্ত ব্যানার প্রদর্শন ও কলেজ ক্যাম্পাসে র‌্যালি করা হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবন নিয়ে আলোচনা ও দোয়া মাহফিল। দুপুরে বিনামূল্যে রোগীদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন ও বিকালে আলোকসজ্জা ও প্রচারণা।

উপরোক্ত কর্মসূচিতে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষকমন্ডলীসহ সকল স্তরের চিকিৎসকবৃন্দ ছাত্র-ছাত্রী, নার্স ও কর্মকর্তাকর্মচারীরা অংশগ্রহণ করবেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত