ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

রাজধানীতে হিযবুত তাহরির সদস্য গ্রেপ্তার

  নিজস্ব প্র‌তি‌বেদক

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২০, ১৭:২১

রাজধানীতে হিযবুত তাহরির সদস্য গ্রেপ্তার

রাজধানীর পল্টন এলাকা থে‌কে সাদ মোহাম্মদ কামরান (৩০) না‌মের এক যুব‌ক‌কে গ্রেপ্তার ক‌রে‌ছে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ। পু‌লি‌শের দা‌বি গ্রেপ্তারকৃত সাদ মোহাম্মদ কামরান নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরিরের সক্রিয় সদস্য।

সোমবার ডিএমপির উপ-কমিশনার (মি‌ডিয়া) মো. ওয়ালিদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার রা‌তে পল্টন এলাকার কালভার্ট রোড থে‌কে তা‌কে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থে‌কে একটি মোবাইল ফোন, একটি মেমোরি কার্ড, একটি ল্যাপটপ, একটি হার্ডডিস্ক, মাইক্রো এইচডি কার্ড, আব্দুল কাদিম জাল্লুম রচিত খিলাফত সংক্রান্ত বইসহ নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরিরের বেশ কিছু লিফলেট উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃত কামরান রাজধানীর একটি স্কুলের শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। তার বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে।

কাউন্টার টেরোরিজম সূত্রে জানা যায়, অনলাইন প্লাটফর্মে খিলাফত রাষ্ট্রের নীতিসমূহ বাস্তবায়নের জন্য প্রধান সংগঠক হিসেবে গ্রেপ্তারকৃত ব্যক্তি একটি সম্মেলনের আয়োজন করে। যার শিরোনাম ছিল ‘পুজিবাদী ব্যবস্থা, সীমাহীন দুর্নীতি ও লকডাউনের ফলে ধ্বংসের দ্বারপ্রান্তে অর্থনীতি নেতৃত্বশীল অর্থনীতি প্রতিষ্ঠায় খিলাফত রাষ্ঠের নীতিসমূহ’।

আরো জানা যায়, রাষ্ট্রবিরোধী কার্যকলাপের অংশ হিসেবে গ্রেপ্তারকৃত ব্যক্তি একটি গোপন সেল প্রতিষ্ঠা করেন। যার উদ্দেশ্য ছিল তথাকথিত ইসলামী খিলাফত প্রতিষ্ঠার জন্য হিযবুত তাহরিরের পক্ষে বিভিন্ন উগ্রবাদী বক্তব্য ও অনলাইন সম্মেলনের লিংক প্রচার করা।

হিযবুত তাহরীরের চট্টগ্রাম আঞ্চলিক প্রধান আটক

বাংলাদেশ জার্নাল/এসএস/আরকে

  • সর্বশেষ
  • পঠিত