ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

তিনি ৪৭ সন্তানের বাবা!

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০১ মে ২০২২, ২১:৫২  
আপডেট :
 ০৪ মে ২০২২, ১৮:১৭

তিনি ৪৭ সন্তানের বাবা!

বয়স মাত্র ৩০ বছর। আর এ বয়সেই তিনি ৪৭ জন সন্তানের জন্মদাতা। শুনতে অবাক লাগলেও এটাই বাস্তব। তিনি মার্কিন যুবক কাইল।

এই ৪৭টি সন্তানের জন্ম দিতে স্রেফ আট বছর সময় লেগেছে কাইলের। তার জনপ্রিয়তা যে হারে বেড়ে চলেছে, তাতে সেঞ্চুরি বড়জোর বছর খানেকের ব্যাপার।

আমেরিকান এই যুবক জানিয়েছেন, কয়েক মাসের মধ্যে তার আরও ১০টি সন্তান ভূমিষ্ঠ হতে চলেছে। শিগগিরই ৫৭টি ছেলে-মেয়ের বাবা হবেন তিনি। অঙ্কটি কঠিন হলেও অবাস্তব নয়। কারণ কাইল এক জন স্বেচ্ছা বীর্যদাতা। কোনো স্পার্ম ব্যাঙ্কের সঙ্গে যুক্ত নন তিনি। কাজ করেন ব্যক্তিগতভাবে। কাইল তার প্রত্যেক সন্তানের মায়েদের চেনেন। এমনকি পৃথিবীর বিভিন্ন শহরে ছড়িয়ে থাকা তার ৪৭টি সন্তানকেও চেনেন।

সন্তানসুখ পেলেও কাইলের আফসোস, তার ভাগ্যে প্রেম জোটেনি। বিশেষ মানুষের অপেক্ষায় দিন গুনতে থাকা কাইলের একটাই দুঃখ, মেয়েরা তার প্রেমে পড়েন না। তাই বলে মেয়েরা তার প্রতি আগ্রহী নন, তাও কিন্তু নয়। কাইল জানিয়েছেন, গত কয়েক বছরে বরং তার সম্পর্কে আগ্রহ বেড়েছে মেয়েদের। নেটমাধ্যমে ব্যক্তিগত চ্যাটে প্রায়শই তার সঙ্গে কথা বলতে চান তার। কিন্তু কেউই প্রেমে পড়তে চান না। ডেটেও যেতে চান না। এই মেয়েদের সঙ্গে কথা বলে কাইল বুঝেছেন, এরা তাকে চান স্রেফ সন্তান পাওয়ার আশায়।

কাইল বলেছেন, তিনি তার বীর্য বিনামূল্যে দান করেন। কিন্তু তিনি দেখে বিস্মিত হয়েছেন যে, যারা নেটমাধ্যমে তার সঙ্গে গোপনে যোগাযোগ করেন, তারা প্রত্যেকেই অবস্থাপন্ন। ইচ্ছে করলেই স্পার্ম ব্যাংকে যেতে পারতেন। কিন্তু তা না করে কাইলের সঙ্গে যোগাযোগ করেছেন। কারণ জানতে চাইলে বলেছেন, তারা চান তার সন্তানেরা আসল বাবাকে চিনুক। যা স্পার্ম ব্যাংকে সম্ভব নয়।

কিছু দিন আগেই লম্বা বিদেশ সফরে বেরিয়েছিলেন কাইল। ওই সফরে বিভিন্ন দেশে ঘুরে ঘুরে নিজের সন্তানদের সঙ্গে দেখাও করেছেন। তবু ৪৭ সন্তানের বাবা জানিয়েছেন, তার অপ্রাপ্তিটুকু রয়েই গিয়েছে এখনও। ইনস্টাগ্রামে গোটা বিশ্বের মা হতে চাওয়া মহিলাদের সঙ্গে যোগাযোগ হয় তার। অন্তত এক হাজার নারী বীর্য চেয়েছেন তার কাছে। কিন্তু কেউ মন চাননি। সূত্র: আনন্দবাজার

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত