ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

খালেদা জিয়ার পাসপোর্ট নবায়নে আবেদন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ মে ২০২১, ০১:০৯  
আপডেট :
 ০৭ মে ২০২১, ০১:৩০

খালেদা জিয়ার পাসপোর্ট নবায়নে আবেদন

উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাসপোর্ট নবায়নের আবেদন করা হয়েছে।

এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল গণমাধ্যমকে বলেন, খালেদা জিয়া পাসপোর্ট নবায়নের জন্য আবেদন করেছেন। নবায়ন হয়ে যাবে।

খালেদার আইনজীবী অ্যাডভোকেট মাহবুবউদ্দিন খোকন জানিয়েছেন, বৃহস্পতিবার খালেদা জিয়া পাসপোর্ট নবায়ন করে নতুন মেসিন রিডেবল পাসপোর্টের (এমআরপি) জন্য আবেদন করা হয়েছে। তিনি বলেন, ম্যাডামের এমআরপি পাসপোর্টের মেয়াদ অনেক আগেই শেষ হয়ে গেছে। পাসপোর্ট রিনিউয়ের জন্য আবেদনের প্রক্রিয়া শেষ করে তা জমাও দেয়া হয়েছে আজ (বৃহস্পতিবার)। আশা করা যায়, শিগগির তা পাওয়া যাবে।

খালেদা জিয়াকে বিদেশে নিতে বুধবার রাতে সরকারের কাছে লিখিত আবেদন করে খালেদার পরিবার।

বিষয়টিকে সরকার ইতিবাচক দৃষ্টিতে দেখছে বলে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বুধবার রাতে বলেন, খালেদা জিয়ার পরিবার জানিয়েছে তার বিদেশে চিকিৎসা করা দরকার। প্রধানমন্ত্রী এসব বিষয়ে অত্যন্ত মানবিক। আমরা আবেদনটি ইতিবাচকভাবে দেখছি। ইতিবাচকভাবে দেখছি বলেই দণ্ড স্থগিত করে তার পছন্দমতো জায়গায় চিকিৎসার সুযোগ দেওয়া হয়েছে।

মন্ত্রী বলেন, আইনে যে পর্যায়ে আছে কীভাবে কী করা যেতে পারে সেজন্য আবেদন আইনমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে। তাদের মতামত আসলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে করোনারি কেয়ার ইউনিটে চিকিৎসাধীন বিএনপি খালেদা জিয়ার করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক সিনিয়র নেতা বৃহস্পতিবার বাংলাদেশ জার্নালকে বলেন, বেগম জিয়ার করোনা নেগেটিভ এসেছে। কিন্তু উনার ফুসফুস থেকে তিন ব্যাগ ফ্লুইড বের করা হয়েছে। করোনা ভালো হলেও তার শারীরিক অবস্থা ভালো নয়। এজন্য পরিবার ও দল উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে চাচ্ছেন।

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়। পরে গত ২৭ এপ্রিল তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। গত সোমবার শ্বাসকষ্ট অনুভব করায় তাকে কেবিন থেকে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়। এখনো সেখানেই তিনি চিকিৎসা নিচ্ছেন।

আরও পড়ুন- খালেদাকে বিদেশ নিতে সরকারের কাছে লিখিত আবেদন

খালেদার আবেদন ইতিবাচকভাবে দেখছি

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত