ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৮ মিনিট আগে
শিরোনাম

সিপিবির নতুন সভাপতি শাহ আলম, সম্পাদক প্রিন্স

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৪ মার্চ ২০২২, ১৭:১৬  
আপডেট :
 ০৪ মার্চ ২০২২, ১৭:৪৮

সিপিবির নতুন সভাপতি শাহ আলম, সম্পাদক প্রিন্স
সভাপতি শাহ আলম, সম্পাদক প্রিন্স

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কমিটির নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম প্রকাশ করা হয়েছে। নতুন সভাপতি হিসেবে আগের কমিটিতে সাধারণ সম্পাদক পদে থাকা শাহ আলমকে বেছে নেয়া হয়েছে। আর সাধারণ সম্পাদক হিসেবে বেছে নেয়া হয়েছে আগের কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য রুহিন হোসেন প্রিন্সকে।

শুক্রবার সকাল ১১টার দিকে দলের কার্যালয়ে নির্বাচিত ৪৩ কেন্দ্রীয় সদস্যের বৈঠকের পর গোপন ব্যালটের মাধ্যমে দলটির নতুন এ নেতৃত্ব নির্বাচন করা হয়।

সদ্য বিদায়ী সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম সভাপতির দায়িত্ব আর না পেলেও সদস্য হিসেবে কেন্দ্রীয় কমিটিতে থাকছেন। তিনি এর আগে দু’বার সভাপতি পদে ছিলেন।

সিপিবির দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র নবনির্বাচিত কেন্দ্রীয় কমিটির সভায় কমরেড মোহাম্মদ শাহ আলম সভাপতি, কমরেড রুহিন হোসেন প্রিন্স সাধারণ সম্পাদক এবং কমরেড মিহির ঘোষ সহ-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এছাড়া ছয় সদস্যের সভাপতিমণ্ডলী (প্রেসিডিয়াম) নির্বাচন করা হয়েছে।

সভাপতিমণ্ডলীর (প্রেসিডিয়াম) অন্য সদস্যরা হলেন— কমরেড শামসুজ্জামান সেলিম, কমরেড শাহীন রহমান ও কমরেড অধ্যাপক এ এন. রাশেদা।

এর আগে গত ২৫ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত সিপিবির দ্বাদশ কংগ্রেস অনুষ্ঠিত হয়। কংগ্রেসের শেষ দিনে ভোটের মাধ্যমে নতুন কমিটির জন্য ৪৩ জনকে নির্বাচিত করা হয়। নিয়ম অনুযায়ী এর দুয়েকদিনের মধ্যেই নবনির্বাচিতদের বৈঠকের মাধ্যমে নতুন নেতৃত্ব নির্ধারণ করার কথা ছিল।

তবে টানা চার দিনের কংগ্রেসের ধকলে ক্লান্তির কারণেই শুক্রবার কমিটি গঠনের এ সভার দিন নির্ধারণ করা হয়।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত