ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

বিএনপির আশা

সেনা মোতায়েন হলে পরিস্থিতি পাল্টাবে

  নিজন্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ ডিসেম্বর ২০১৮, ১৫:০৮

সেনা মোতায়েন হলে পরিস্থিতি পাল্টাবে
ফাইল ছবি

সেনা মোতায়েন হলে দেশের পরিস্থিতি পাল্টাবে বলে আশা প্রকাশ করেছে বিএনপি। দলটি বলছে, আগামী ২৪ ডিসেম্বর সেনা মোতায়েন হলে পরিস্থিতি বদলে যাবে। শুক্রবার গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কাযালয়ে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরে এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘২৪ ডিসেম্বর সেনা মোতায়েন করা হবে। আশা করি পরিস্থিতির ভালো হবে। সেনাবাহিনীকে দেশের মানুষ বিশ্বাস করে। আমরা আশা করবো, সেনাবাহিনী সম্পূর্ণ নির্ভয়ে দায়িত্ব পালন করবেন এবং গণতন্ত্র রক্ষায় দায়িত্ব পালন করবে’।

ফখরুল অভিযোগ করে বলেন, দেশের গণতন্ত্র ধ্বংস করতে নির্বাচন কমিশন, প্রশাসন, এমনকি বিচার বিভাগ একজোট হয়ে কাজ করছে। রাষ্ট্রের গুরুত্বপূর্ণ অঙ্গগুলোর এমন ভূমিকায় আমরা শুধু উদ্বিগ্ন নয়, আতংকিত। এসময় নির্বাচন ইতোমধ্যে একটি প্রহসন ও তামাশায় পরিণত হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

ফখরুল দাবি জানান, যে আসনগুলোতে বেআইনিভাবে শূন্য ঘোষণা করা হচ্ছে আবার প্রার্থী দেয়ার সুযোগ দেয়া হোক অথবা সে আসনগুলোতে স্থগিত রেখে নতুন নির্বাচনের সিডিউল ঘোষণা করা হোক।

বিএনপি মহাসচিব অভিযোগ করেন, ঢাকা শহরে বিএনপির কোনো পোস্টার নাই। পোস্টার লাগাতে গেলে আওয়ামী লীগ মারে না, পুলিশ মারে। গুলি করে, ঠ্যাং ভেঙে দেয়। হুমকি ধমকি দিয়ে তারা আবারো ক্ষমতায় আসতে চায়। এ কদিনে তারচেয়ে বড় সন্ত্রাস আর কি হতে পারে? একদিকে আওয়ামী সন্ত্রাস অন্যদিকে রাষ্ট্রীয় সন্ত্রাস। নির্বাচন কমিশনকে বলতে চাই, আপনারা দায়িত্ব পালন করুন। রাষ্ট্র আপনাদেরকে যে দায়িত্ব দিয়েছে তা নিরপেক্ষভাবে পালন করুন। সেনাবাহিনী, বিজিবি, প্রশাসনের কাছে বলছি, বাংলাদেশ সবার দেশ। গণতন্ত্রকে রক্ষার জন্য রাষ্ট্র যে দায়িত্ব দিয়েছে তা পালন করুন। আপনারা প্রজাতন্ত্রের কর্মচারী, তা পালন করুন।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম, যুগ্ম মহাসচিব সৈদয় মোয়াজ্জেম হোসেন আলাল, তাবিথ আউয়াল প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত