ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩০ মিনিট আগে
শিরোনাম

রাজনীতিবিদদের সম্মানে বিএনপির ‘৩০ টাকার’ ইফতার

  নিজস্ব সংবাদদাতা

প্রকাশ : ২০ মে ২০১৯, ১৯:২৯

রাজনীতিবিদদের সম্মানে বিএনপির ‘৩০ টাকার’ ইফতার

রাজনীতিবিদদের সম্মানে ইফতার মাহফিল আয়োজন করবে বিএনপি। আগামী ২৮ মে রাজধানীর ইস্কাটন গার্ডেন রোডের লেডিসক্লাবে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে। অন্যান্যবার এ ধরনের আয়োজনে হরেক প্রকার দামি খাবার থাকলেও এবার প্রতিজনের ইফতার সামগ্রীর বাজেট মাত্র ৩০ টাকা।

দলীয় সূত্র জানায়, গত শনিবার দলের ইফতার কমিটির নেতারা এই সিদ্ধান্ত নিয়েছেন।

বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের গণমাধ্যমে শাখার সদস্য শায়রুল কবির খান বলেন, আগামী ২৮ মে ইস্কাটনের লেডিস ক্লাবে দলের পক্ষ থেকে রাজনীতিবিদদের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে। সেখানে ২০ দলীয় জোট, জাতীয় ঐক্যফ্রন্টসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে।

শায়রুল কবির খান বলেন, কারাবন্দি খালেদা জিয়া প্রতিদিন ৩০ টাকার ইফতার করেন। তাই ওই অনুষ্ঠানে জনপ্রতি যে ইফতার সামগ্রী দেওয়া হবে তাও ৩০ টাকার মধ্যে রাখার সিদ্ধান্ত হয়েছে। অর্থাৎ নেত্রী যে দামের মধ্যে কারাগারে ইফতার করেন, দলের নেতাকর্মীরাও সেদিন সেই দামের মধ্যে ইফতার করবেন।

এই ৩০ টাকার ইফতারের প্যাকেজে থাকবে ছোট একটি পানির বোতল (যার দাম পড়বে ৬ টাকা), এক পিস খেজুর, এক পিস পেয়াজু, এক পিস বেগুনি, এক পিস ছোট জিলাপি, এক মুঠো মুড়ি এবং সামান্য কিছু ছোলা।

এর আগে গত ১৫ মে রাজধানীর নয়াপল্টনে ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ বিএনপি ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতারা খালেদা জিয়াকে কারাবিধি মোতাবেক দেওয়া ইফতারের সঙ্গে সঙ্গতি রেখে ইফতার মাহফিল শীর্ষক একটি অনুষ্ঠান করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত