ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

‘সরকার সাংবাদিকদের ওপর দমন-পীড়ন অব্যাহত রেখেছে’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ জুন ২০১৯, ১৯:৫২

‘সরকার সাংবাদিকদের ওপর দমন-পীড়ন অব্যাহত রেখেছে’
ফাইল ছবি

আওয়ামী মহাজোট সরকার পুরনো বাকশাল নব উদ্যমে কায়েম করে সংবাদপত্র এবং সাংবাদিকদের ওপর দমন-পীড়ন অব্যাহত রেখেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার সংবাদপত্রের কালো দিবস উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বাণী তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি বহুমত, পথ ও দলের গণতন্ত্র রক্ষার সংগ্রামে বারবার অগ্নিপরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। বারংবার অবৈধ স্বৈরাচারী গোষ্ঠীর কবল থেকে গণতন্ত্রকে মুক্ত করেছে বিএনপি। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয়, বর্তমান আওয়ামী মহাজোট সরকার পুরনো বাকশাল নব উদ্যমে কায়েম করে সংবাদপত্র এবং সাংবাদিকদের ওপর দমন-পীড়ন অব্যাহত রেখেছে। দেশের সকল গণমাধ্যম সত্য প্রচারে শঙ্কিত থাকে, না জানি কখন সরকারের রোষানলে পড়তে হয়।

তিনি বলেন, বাংলাদেশের সংবাদপত্রের ইতিহাসে ১৯৭৫ সালের ১৬ জুন এক বিষাদময় কালিমালিপ্ত দিন। এদিনে তৎকালীন একদলীয় বাকশাল সরকার নাৎসি কায়দায় তাদের অনুগত ৪টি সংবাদপত্র রেখে অন্যসব পত্রিকা বন্ধ করে দিয়ে বিভিন্ন সংবাদপত্রে কর্মরত অসংখ্য সংবাদকর্মীকে বেকার করে হতাশার অতল গহ্বরে ঠেলে দিয়েছিল। পরবর্তীকালে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে দিয়ে সংবাদপত্রের স্বাধীনতা নিশ্চিত করেন। বাতিল করেন বাকশালী আমলের সকল কালাকানুন।

মির্জা ফখরুল বর্তমানে বিপন্ন গণতন্ত্র পুনঃরুদ্ধারের স্বার্থে সংবাদপত্রের স্বাধীনতা রক্ষার সংগ্রামে সাংবাদিক ভাই ও বোনদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য আহবান জানান।

কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত