ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭ আপডেট : ৪০ মিনিট আগে English

প্রকাশ : ০২ জুলাই ২০২০, ১৫:১৪

প্রিন্ট

অবশেষে অবসর নিয়ে মুখ খুললেন ডি ভিলিয়ার্স

অবশেষে অবসর নিয়ে মুখ খুললেন ডি ভিলিয়ার্স
জার্নাল ডেস্ক

২০১৮ সালে হঠাৎ করে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছিলেন এবি ডি ভিলিয়ার্স। দুর্দান্ত ছন্দে থাকার পরও অবসর কেন? এ প্রশ্নে উত্তাল ছিল ক্রিকেটপাড়া। কিন্তু এ ব্যাপারে কিছুই বলেননি ক্রিকেটের এই মহাতারকা। অবশেষে অবসর নিয়ে মুখ খুললেন তিনি।

সম্প্রতি ‘ক্রিকবাজ’-এর এক অনুষ্ঠানে হর্ষে ভোগলের সঙ্গে আলাপচারিতায় দক্ষিণ আফ্রিকা তথা বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটসম্যান জানালেন, ওই বিশ্বকাপ ব্যর্থতাই তার অবসরের পেছনে বড় একটা ভূমিকা রেখেছে।

ডি ভিলিয়ার্স বলেন, ‘সেটা আমাকে ধরে রেখেছিল। যদিও আমি খেলা চালিয়ে গেছি। আমি চেয়েছি দ্বিধা নিয়েও কঠিন কাজটি করতে। আমি থাকতে চেয়েছি। আমি খুব ভালো ব্যাটিং করছিলাম। এখনও অবিশ্বাস্য বন্ধুত্ব ও স্মৃতি আমার মনের মধ্যে রয়ে গেছে।’

তিনি আরও বলেন, ‘আমার দিক থেকে দেখলে, এটা (২০১৫ বিশ্বকাপ) অনেক বড় ভূমিকা রেখেছে। পুরো বছরটাই আমার জন্য কঠিন ছিল। আমাদের দল হিসেবে শুরু করতে হতো, কিন্তু আমি আটকে ছিলাম। বিশ্বকাপ থেকে বের হতে পারিনি। এটা আমাকে অনেক বেশি কষ্ট দিচ্ছিল। আর হ্যাঁ, আমি খুব আবেগপ্রবণ। এই ধরনের বিষয়গুলো আমার অনুভূতি এবং উচ্চাকাঙ্খায় বড় প্রভাব ফেলে।’

ডানহাতি এই ব্যাটসম্যান মনে করছেন, সেই সময়টায় কোচ সতীর্থ কিংবা টিম ম্যানেজম্যান্টের সঙ্গে তার এই বিষয়ে কথা বলা দরকার ছিল। কিন্তু আবেগী ডি ভিলিয়ার্স সেটা পারেননি। মনের মধ্যেই দুঃখটা তাকে কুঁড়ে কুঁড়ে খাচ্ছিল। শেষতক অবসরের মধ্যে শান্তি খুঁজে নেন।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত