ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

মিস ওয়ার্ল্ড ইউনিভার্সিটির মঞ্চে লড়বেন অথৈ

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৭, ১৮:২৬  
আপডেট :
 ১৮ নভেম্বর ২০১৭, ১৮:৩৮

মিস ওয়ার্ল্ড ইউনিভার্সিটির মঞ্চে লড়বেন অথৈ

বিশ্বব্যাপী সুন্দরী বাছাইয়ের প্রতিযোগিতা এখন বেশ জনপ্রিয়। মিস ওয়ার্ল্ড, মিস ইউনিভার্স’র মত রয়েছে মিস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি প্রতিযোগিতা। বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে থাকা বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে সুন্দরী বাছাই করা হয় এই আয়োজনে। প্রতিযোগিতাটির এবারের আয়োজনে বাংলাদেশের হয়ে লড়বেন তাহমিনা অথৈ।

সম্প্রতি অনুষ্ঠিত হওয়া ‘মিস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-২০১৭’তে বিজয়ী হয়েছেন অথৈ। শুক্রবার (১৭ নভেম্বর) চ্যানেল আই ভবনে জমকালো আয়োজনের মধ্য দিয়ে বিজয়ী নির্বাচন করা হয়।

এতে সরকারি-বেসরকারি মিলে দেশের শতাধিক বিশ্ববিদ্যালয়ের ২৫ হাজার ছাত্রীর মধ্য থেকে মুকুট ছিনিয়ে নেন অথৈ। সুতরাং ‘মিস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি’ মঞ্চে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের এই ছাত্রী। চতুর্থবারের এই আয়োজনে প্রথম রানারআপ হয়েছেন তাহসিন ওয়াজেদ এশা এবং দ্বিতীয় রানারআপ হয়েছেন ফাতিমা ইয়াসমিন লিয়া।

জানা গেছে, ‘মিস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি’র মূল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে কম্বোডিয়াতে। এর আগে ২৩ নভেম্বর থেকে বিশ্বের বিভিন্ন দেশের ১৩৯টি বিশ্ববিদ্যালয়ের সুন্দরী নিয়ে গ্রুমিং শুরু হবে দ. কোরিয়াতে। বাংলাদেশ থেকে সেখানে থাকবেন অথৈ। আগামী ১৯ ডিসেম্বর কম্বোডিয়াতে অনুষ্ঠিত হবে ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি ২০১৭-এর গ্র্যান্ড ফিনালে।

উল্লেখ্য, এই প্রতিযোগিতার আয়োজন করা হয় মূলত জাতিসংঘের তত্ত্বাবধানে। তাদের পিস কিপিং প্রজেক্টে সারা বিশ্বের বিশ্ববিদ্যালয়ে পডুয়া মেয়েদের অংশগ্রহণ নিশ্চিত করার জন্যে এই সুন্দরী প্রতিযোগিতার আয়োজন করা হয়ে থাকে। ব্যতিক্রমী এই আয়োজনের মাধ্যমে খুঁজে বের করা হবে এমন একজনকে যিনি শুধু সৌন্দর্যেই বিচারেই নয়, সেই সাথে পড়াশোনা, সংষ্কৃতি এবং সামাজিক ক্ষেত্রেও স্বাক্ষর রাখবেন নিজের মেধার।

কেআই/

  • সর্বশেষ
  • পঠিত