ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

বান্নাহর হ্যাট্রিক

  কামরুল ইসলাম

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৮, ১৪:৩২  
আপডেট :
 ১৬ জানুয়ারি ২০১৮, ১৫:০৭

বান্নাহর হ্যাট্রিক

নির্মাণে নিজস্বতা তুলে ধরে যে’কজন তরুণ নির্মাতা সাফল্য পেয়েছেন, তাদের মধ্যে মাবরুর রশীদ বান্নাহ অন্যতম। নাটক, টেলিফিল্ম ও থটফিল্ম নির্মাণ করে এই তরুণ বুঝিয়ে দিয়েছেন, তিনি লম্বা রেসের ঘোড়া। সৃজনশীলতা আর ব্যতিক্রমী চিন্তা-ভাবনা তাকে দর্শকের কাছেও বেশ গ্রহণযোগ্য করে তুলেছে। তাইতো প্রযোজকরা একবার নয় বারবার বান্নাহর হাতে তুলে দিচ্ছেন নাটকের কাজ।

প্রত্যেক বছর ভালোবাসা দিবস উপলক্ষে ক্লোজআপের উদ্যোগে ‘কাছে আসার গল্প’ নিয়ে তিনটি নাটক নির্মিত হয়। দর্শকদের পাঠানো গল্পে নির্মিত হয় সেই নাটকগুলো। জানা গেছে, গত দুই বছরের মতো এবারও নাটকগুলোর পরিচালনায় থাকছেন তিন তরুণ নির্মাতা। এরা হলেন- মাবরুর রশীদ বান্নাহ, রুবাইয়াৎ মাহমুদ ও শাফায়েত মনসুর রানা।

সম্প্রতি বান্নাহ তার ফেসবুকে রুবাইয়াৎ ও রানার সঙ্গে একটি ছবি আপলোড করেন। সাথে ছিলো ক্লোজআপ কাছে আসার গল্প'র একটি মগ। আর ক্যাপশনে লেখেন, রি-ইউনিয়ন।

ব্যাস, মুহূর্তেই এই পোস্ট ছড়িয়ে পড়ে। সবাই বুঝতে পারেন আসল ব্যাপার। হ্যাঁ, ক্লোজআপ কাছে আসার গল্পে এবারও নাটক নির্মাণ করছেন বান্নাহ-রুবাইয়াৎ-রানা। যদিও এখন পর্যন্ত অফিশিয়ালি তারা বা ক্লোজআপের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

এদিকে এই নিয়ে টানা তিনবারের মতো ক্লোজআপ কাছে আসার গল্পে নাটক বানাচ্ছেন মাবরুর রশীদ বান্নাহ। ২০১৬ সালে বান্নাহ নির্মাণ করেছিলেন ‘শত ডানার প্রজাপতি’ নামের একটি নাটক। তাতে অভিনয় করেছিলেন ফারহান আহমেদ জোভান ও সাবিলা নূর। সে বছর নাটকটি বেশ জনপ্রিয়তা পায়।

এরপর গত বছরের ভালোবাসা দিবস উপলক্ষে বান্নাহ নির্মাণ করেছিলেন ‘তোমার পিছু পিছু’ শীর্ষক একটি নাটক। এতে অভিনয় করেন তাহসান ও বিদ্যা সিনহা মিম। এই নাটকে তাহসানের অভিনয় নিয়ে দারুণ আলোচনা হয়।

জানা গেছে, বর্তমানে দর্শকদের পাঠানো হাজার হাজার গল্প থেকে অ্যাডকম সেরা গল্পগুলো বাছাই করছে। আর সেখান থেকে তিন পরিচালক মিলে তিনটি গল্প বাছাই করবেন এবং সেগুলো রূপ নেবে নাটকে।

কেআই/

  • সর্বশেষ
  • পঠিত