ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৭ মিনিট আগে
শিরোনাম

‘নিষেধাজ্ঞা’ প্রত্যাহারের দাবিতে উত্তাল বেরোবি

  বেরোবি প্রতিনিধি

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৫৪  
আপডেট :
 ০৭ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৩৪

‘নিষেধাজ্ঞা’ প্রত্যাহারের দাবিতে উত্তাল বেরোবি
ছবি- প্রতিনিধি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে প্রবেশসহ সকল প্রকার সভা, মিটিং, সমাবেশ ও মৌন মিছিল নিষিদ্ধের নির্দেশনার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। দ্রত সময়ের মধ্যে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে বড় ধরণের আন্দোলনে যাওয়ার হুশিয়ারি দিয়েছে তারা।

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীদের অভিযোগ, উপাচার্য তার বিভিন্ন অনিয়ম দুর্নীতি ঢাকতেই বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনে প্রবেশসহ ক্যাম্পাসে মিছিল-মিটিং নিষিদ্ধ করেছেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বর্তমান ভিসি কলিমউল্লাহ একজন স্বৈরশাসকের মতো আচরণ করছেন। তিনি নিজেই অনিয়মের পাহাড় গড়ে তুলেছেন, আর তার অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে যেন কেউ কথা বা প্রতিবাদ না করতে পারে সে কারণেই এমন উদ্ভট সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তীব্র থেকে তীব্রতর আন্দোলনের হুশিয়ারি শিক্ষার্থীদের

‘বিশ্ববিদ্যালয় হবে মুক্তাঙ্গন, কিন্তু প্রশাসনের এমন নির্দেশনা মূলত স্বৈরতন্ত্রের শামিল। যদি এই স্বৈরাচারী নির্দেশনা দ্রুত প্রত্যাহার না করা হয় তাহলে তীব্র থেকে তীব্রতর আন্দোলন গড়ে তুলবে সাধারণ শিক্ষার্থীরা।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে বক্তারা বলেন, মমতাময়ী আপনি দেখেন, উত্তরবঙ্গের সন্তানদের যে উচ্চশিক্ষার আশায় এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন, তার সম্পূর্ণ ভেস্তে দিচ্ছে ভিসি কলিমউল্লাহ। এই অদক্ষ ভিসি ক্যাম্পাসে অনুপস্থিত থেকে ঢাকার লিয়াজোঁ অফিসে বসে বিভিন্ন অনিয়ম-দুর্নীতির মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মানকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছেন।

মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল করা হয়। মিছিলটি ক্যম্পাসসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শেখ রাসেল মিডিয়া চত্ত্বরে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত