ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

‘যদি...কিন্তু...তবুও’ সিনেমার আপডেট জানালেন নির্মাতা

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২১, ১২:২৫

‘যদি...কিন্তু...তবুও’ সিনেমার আপডেট জানালেন নির্মাতা
‘যদি কিন্তু তবুও’ সিনেমা

গেল বছরের মার্চে ‘যদি... কিন্তু... তবুও’ সিনেমার শুটিং শুরু হওয়ার কথা থাকলেও মাঝখানে করোনার হানায় সবকিছু থমকে যায়। এরপর প্রায় ৭ মাস সময় লেগে যায় শুটিং শুরু হতে। করোনা কাটিয়ে অক্টোবরে প্রথম দফায় ছবিটির নায়ক জিয়াউল ফারুক অপূর্বকে নিয়ে ক্যামেরা অন করেন ছবিটির নির্মাতা ‘ছুঁয়ে দিলে মন’ খ্যাত শিহাব শাহীন।

এরপর কিছুদিন শুটিং করার পর করোনায় আক্রান্ত হলে মাঝপথে আবার বন্ধ হয়ে যায় কাজ। সুস্থ হয়ে কাজে ফিরলে অপূর্বকে নিয়ে ফের দ্বিতীয় দফায় ডিসেম্বরে এক লটের শুটিং শেষ করেন নির্মাতা। চলতি বছরের শুরুর দিকে ছবিটির মুক্তির কথা থাকলেও নির্মাণাধীন থাকায় সেটি অনিশ্চয়তায় পড়ে যায়।

তবে নতুন খবর হলো, আজ সোমবার ভোর থেকে তৃতীয় দফায় ছবিটির শুটিং শুরু করেছেন নির্মাতা। ঢাকার অদূরে নারায়ণগঞ্জের বিভিন্ন লোকেশনে এখন টানা শুট হবে বলে জানান শিহাব শাহীন। শুটিংয়ে এরইমধ্যে অংশ নিয়েছেন অপূর্ব-ফারিয়াসহ ছবির সকল কলাকুশলী।

ছবি শুরুর আগে নির্মাতা জানিয়েছিলেন, যেহেতু অনেকদিন পর সিনেমা বানাচ্ছেন তাই সেখানে অবশ্যই কিছু নতুনত্বের পাশাপাশি একটি বিশাল প্ল্যান রয়েছে ছবিটি নিয়ে। তিনি এও জানিয়েছিলেন, ছবিটির শুটিং হবে ২৬ লোকেশনে।

শুটিং সেট থেকে নির্মাতা শিহাব শাহীন বাংলাদেশ জার্নালকে বলেন, আমি যেভাবে শুরু থেকে প্ল্যান করেছি ঠিক সেভাবেই কাজ করছি। মাঝে অপূর্ব, ফারিয়া ও আমার অসুস্থতা সবকিছু মিলিয়ে কাজ একটু পিছিয়ে গেলেও প্ল্যানিংয়ের ক্ষেত্রে কোনো সমস্যা হবে না।

তিনি আরও বলেন, যেহেতু বলেছিলাম ২৬ লোকেশনে কাজ হবে, সেটাই করবো। এরইমধ্যে বেশকিছু লোকেশনে কাজ করেছি। এখন নারায়ণগঞ্জের বিভিন্ন লোকেশনে কাজ করছি। আগামী ১৪ তারিখ পর্যন্ত এখানেই আছি। এরপর আবার অন্য লোকেশনে শিফট করবো। কাজ কাজের গতিতে চলবে।

জিয়াউল ফারুক অপূর্ব বলেন, সত্যি বলতে আমার জন্য কাজটা একটু পিছিয়ে গিয়েছিলো। আর সামনে ভালোবাসা দিবস, ঈদ। বিশেষ দিবসকে ঘিরে এখন নাটকের ব্যস্ততা প্রচুর। সবকিছু মিলিয়ে উঠতে একটু কষ্ট হয়ে যাচ্ছে। আর এই সিনেমাটা নিয়ে নতুন করে তো কিছু বলার নেই। এটা আমার জন্য সত্যি স্পেশাল একটা প্রজেক্ট।

তৃতীয় দফায় এখন শুটিং চললেও বিভিন্ন লোকেশনে শুট মিলিয়ে ছবিটি শেষ হতে সময় নেবে আগামী মার্চ পর্যন্ত। মার্চে সবকিছু শেষ করে আসছে পহেলা বৈশাখে এটি মুক্তি দেবার পরিকল্পনা রয়েছে বলে জানান নির্মাতা।

শিহাব শাহীন বলেন, ছবির কাজ শেষ হতে মার্চ মাস লেগে যাবে। আমি একটু ধীরে সুস্থেই কাজটা করতে চাই। এরপর পহেলা বৈশাখে এটি মুক্তি দিতে চাই। আর তা নাহলে ঈদুল ফিতরে নিশ্চিত।

প্রসঙ্গত, ‘গ্যাংস্টার রিটার্নস’ মুক্তির প্রায় ৫ বছর পর নতুন সিনেমায় নাম লিখিয়েছেন এই সময়ের টিভি পর্দার ব্যস্ত ও জনপ্রিয় অভিনেতা অপূর্ব। এই ছবির মাধ্যমে প্রথমবারের মতো জুটি বেঁধেছেন অপূর্ব ও নুসরাত ফারিয়া।

‘যদি কিন্তু তবুও’ সিনেমাটি নির্মিত হচ্ছে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম জি ফাইভের জন্য। ১২০ মিনিট দৈর্ঘ্যের এই সিনেমায় বিভিন্ন চরিত্রে অপূর্ব-ফারিয়া ছাড়াও দেখা যাবে সাফায়েত মনসুর রানা, তারিক আনাম খান, সাবেরি আলম, লিনা আহমেদ সোফিয়া, ইমতু রাতিশ প্রমুখকে।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত